আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ক্যারিয়ার/জব সার্চ

২৫০ জন নারীর ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গড়ার সুযোগ

ওমেন আই: বাংলাদেশে বিনাখরচে ২৫০ জন নারী ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গড়ার সুযোগ পাচ্ছেন।
শনিবার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে নারীদের অগ্রযাত্রায় ফ্রিল্যান্সিং শীর্ষক সংবর্ধনা অনুষ্ঠানে প্রাথমিক ১০০ জন নারীর হাতে ক্যারিয়ারের টিকিট তুলে দেন তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।
বাকী দেঢ়শ’ নারীকে সরকারি খরচে এ প্রকল্পের আওতায় নিয়ে আসার ঘোষণা দেয়া হয়।
এ স্কলারশীপের আওতায় বাছাই করা আড়াইশ’ নারীকে বিনা খরচে ৪ মাসব্যাপী গ্রাফিক্স ও ওয়েব ডিজাইন প্রশিক্ষণ এবং প্রশিক্ষণ শেষে কর্মসংস্থানের (অনলাইনে এবং স্থানীয়ভাবে) ব্যবস্থা করা হচ্ছে।
আগামী ১৫ জানুয়ারি থেকে প্রথম ১০০ জনের প্রকল্প শুরু হবে এবং বাকি ১৫০ জনের প্রকল্প পর্যায়ক্রমে শুরু হবে বলে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।
প্রযুক্তি প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটির আয়োজনে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির প্রজেক্ট ডিরেক্টর এএনএম সফিকুল ইসলাম, ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস ইল্যান্স.কমের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান, ক্রিয়েটিভ আইটির ব্যবস্থাপনা পরিচালক মো. মনির হোসেন, প্রজেক্ট ম্যানেজার মো. ইকরাম, দেশের শীর্ষ নারী ফ্রিল্যান্সার ইমরাজিনা খান প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়নে নারীদের ভূমিকা অসামান্য। এখন ফ্রিল্যান্সিংয়ে নারীরা অনেক ভালো করছে।
৩ দফায় পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রথম ১০০ জনের পর অবশিষ্ট ১৫০ জনকে সরকারি খরচে এই সুযোগ দেয়া হবে।
নারীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. মনির হোসেন বলেন, আমরা ১০০ জন নারীকে বিনামূল্যে ওয়েব ডেভেলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইন শেখানোর উদ্যোগ নিলেও শেষ পর্যন্ত আরও ১৫০ জন নারীকে এই সুযোগ দিতে প্রস্তুতি নিচ্ছি

আরও পড়ুন

Back to top button
Close
Close