আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

রাজধানীতে শুরু হলো ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫

Digital-World-wmnওমেনআই:পর্দা উঠল এবারের ডিজিটাল ওয়ার্ল্ডের। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোমবার শুরু হচ্ছে বিশ্বপ্রযুক্তির এই মিলনমেলা।

ডিজিটাল ওয়ার্ল্ড ডটঅর্গ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২৫টি দেশের ১২০ বেসরকারি প্রতিষ্ঠান ও ১০০টি সরকারি সংস্থা এ আয়োজনে অংশ নিচ্ছে। চার দিনব্যাপী প্রযুক্তির এ আসরে যোগ দিচ্ছেন ৮৫ জন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ।

ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এর জনসংযোগ বিভাগ দ্য রিপোর্টকে জানিয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

মেলায় ২৪টি সেমিনার, ৯টি কনফারেন্স ও ১১টি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হচ্ছে। এছাড়া ই-গভর্ন্যান্স এক্সপো, বেসিস সফট এক্সপো, মোবাইল ইনোভেশন এক্সপো এবং ই-কমার্স এক্সপো নামে চারটি প্রদর্শনীও খাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এটিই দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় প্রযুক্তি সম্মেলন। এর আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস)। সহযোগিতায় রয়েছে এ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

সম্মেলনে এবারই প্রথমবার দেওয়া হচ্ছে ‘ন্যাশনাল আইসিটি এ্যাওয়ার্ড’। ডিজিটাল ওয়ার্ল্ড ডটঅর্গের বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিজ নিজ ক্ষেত্রে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ সরকারি পর্যায়ে ৪৭টি, বেসরকারি পর্যায়ে ৭টি এবং বিশেষ ক্যাটাগরিতে ৪টিসহ মোট ৫৮টি সম্মাননা পুরস্কার দেওয়া হবে।

ডিজিটাল ওয়ার্ল্ডের পর্দা নামবে ১২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।

ঢাকা, ৮ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close