আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

ইন্টারনেট সেবা দেবে ফেসবুক!

fb wmnওমেনআই: দেশ ছেয়েছে মোবাইলে। ‘মুঠোফোন’ ব্যবহারে ভারত এখন বিশ্বে দ্বিতীয়। এবার অন্তর্জাল বিশ্বে আরও একটি পালক যুক্ত হতে চলেছে ভারতের মুকুটে। সৌজন্যে ফেসবুক।

রিলায়েন্স কমিউনিকেশনের সঙ্গে গাঁটছড়া বেঁধে আর কয়েক মাসের মধ্যেই গোটা ভারতে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার ব্যবস্থা করছে ফেসবুক। আসছে নতুন ইন্টারনেট অ্যাপ।

মূলত কম আয়ের ব্যক্তি ও গ্রামাঞ্চলে ইন্টারনেট পরিষেবা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ বলে জানিয়েছে রিলায়েন্স কমিউনিকেশন। ফেসবুক ও রিলায়েন্সের যৌথ উদ্যোগে তৈরি Internet.org app এর মাধ্যমে ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার-সহ ৩০টির বেশি ওয়েবসাইটের পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে।

এছাড়া বিনামূল্যে মিলবে পেশা, স্বাস্থ্য ও শিক্ষা সম্বন্ধীয় একাধিক ওয়েব পরিষেবা। রিলায়েন্স নেটওয়ার্ক ব্যবহারকারীরাই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মাধ্যমে এই সুবিধা ভোগ করতে পারবেন। ভারতই হবে এশিয়ার প্রথম দেশ, যেখানে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য Internet.org app চালু হতে চলেছে।

উন্নয়নশীল দেশগুলিতে ইন্টারনেট পরিষেবার প্রসার করতে ইতোমধ্যে বিশ্বের দেড়শো’র বেশি মোবাইল নেটওয়ার্ক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ফেসবুক। Internet.org app এর সুবিধা রয়েছে জাম্বিয়া, তাঞ্জানিয়া, কেনিয়া, ঘানা ও কলম্বিয়ায়। এবার তালিকায় যোগ হবে ভারত।

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close