আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

‘বিএনপির কাছে মানুষের জীবনের কোনো মূল্য নেই’

pmmmmওমেনআই:বিনা কারণে বিএনপি-জামায়াত মানুষ পুড়িয়ে মারছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাদের কাছে এসব নিরীহ মানুষের জীবনের কোনো মূল্য নেই।

বৃহস্পতিবার সকালে কালিয়াকৈরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৫তম জাতীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, হরতাল-অবরোধে এ পর্যন্ত ১০০-এর কাছাকাছি মানুষ মারা গেছেন। বহু মানুষ পেট্রল বোমায় পুড়ে দগ্ধ হয়েছেন। তারা অকারণে সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে। যারা পুড়ছেন, যারা মারা যাচ্ছেন, তারা সাধারণ খেটে খাওয়া মানুষ।

তিনি বলেন, কোনো বাধা ও ষড়যন্ত্র দেশকে দমিয়ে রাখতে পারবে না। সাধারণ মানুষের জানমাল রক্ষা সরকারের দায়িত্ব। আনসার বাহিনীর সদস্যরা অন্যান্য বাহিনীর সঙ্গে তাল মিলিয়ে কাজ করছে। তারা মহাসড়কে মানুষের জানমাল রক্ষায় দায়িত্ব পালন করছে। নারীর ক্ষমতায়নেও তারা কাজ করেছে।

তিনি আরো বলেন, সাত বছর পর সৌদি আরবে সামান্য খরচে দেশের মানুষ যাচ্ছে। বিদেশে ৮৫ লাখ মানুষ কর্মসংস্থান সৃষ্টি করতে পেরেছে। অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে গেছে। দেশের মাথাপিছু আয় বেড়েছে। জীবন যাত্রার মান উন্নত হয়েছে। আগামী ৪ বছরের মধ্যে ১০ শতাংশ দারিদ্রতা কমবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি ঠিক সেই সময় বিএনপি মানুষকে পুড়িয়ে মারছে। সহিংসমূলক কর্মকাণ্ড চালাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশের ছেলেমেয়েকে শিক্ষিত করতে চাই। বিনা মূল্যে তাদের বই দিচ্ছি। কিন্তু হরতাল-অবরোধের কারণে ছেলেমেয়েরা এসএসসি পরীক্ষা ঠিক মতো দিতে পারছে না। এ সময়ে সহিংস কর্মকাণ্ড দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close