আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদন

বিশ্বকাপ উন্মাদনা ছড়িয়েছ সঙ্গীতাঙ্গনেও

World-cup 17.2.15ওমেনঅাই:বিশ্বজুড়ে শুরু হয়েছে ক্রিকেট উন্মাদনা। বিশ্বকাপ ক্রিকেটকে ঘিরে বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এ উন্মাদনার ঢেউ। সঙ্গীতাঙ্গনে তা লক্ষণীয়। এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচে ১৮ ফেব্রুয়ারি মাঠে নামছে বাংলাদেশ। পুরো বাংলাদেশ তাকিয়ে আছে ক্রিকেটারদের দিকে।

ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে বেশ কিছু গান তৈরি করেছেন বিভিন্ন প্রতিষ্ঠান ও শিল্পীরা। বাপ্পা মজুমদার, হাবিব থেকে শুরু করে এ প্রজন্মের অনেকেই গেয়েছেন ক্রিকেটারদের জন্য গান। বিশ্বকাপ ক্রিকেটের গানের খবর নিয়েই সাজানো হয়েছে এ প্রতিবেদন।

বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ আর অনুপ্রেরণা জোগাতে এর মধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে তৈরি হয়েছে ‘এসপার নয় ওসপার’ শিরোনামের একটি গান। শংকর সাঁওজালের লেখা এ গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার। আর গানটিতে কণ্ঠ দিয়েছেন এলিটা, কোনাল, সানবীম, মাসুম, শার্টন ও বাপ্পা মজুমদার নিজেই। সম্প্রতি গানটির ভিডিও নির্মাণ করা হয়েছে।

বিশ্বকাপ ক্রিকেটকে উপলক্ষ করে গ্রে অ্যাডভার্টাইজিংয়ের সহায়তায় ‘চলো বাংলাদেশ’ শিরোনামের একটি গান তৈরি করেছে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন। এ গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন হাবিব ওয়াহিদ। আল আমীন ও মেহেদী আনসারীর লেখা এ গানটিতে কণ্ঠ দিয়েছেন এমিল, জোহাদ ও হাবিব।

বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের প্রতি শুভকামনা জানিয়ে গান তৈরি করেছে মাছরাঙা টেলিভিশন। কবির বকুলের লেখা গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন শিহাব রিপন। গানটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ প্রজন্মের শিল্পীরা। এর মধ্যে আছেন নির্ঝর, পুলক, নিশীতা, শামীম, নন্দিতা, ইউসুফ, লুইপা ও তাসিফ।

অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ তৈরি করেছে গায়ক ও সঙ্গীত পরিচালক আরেফিন রুমির সঙ্গীতায়োজনে ‘বাংলাদেশ’ শিরোনামের একটি গান। জনি হকের লেখা গানটিতে কণ্ঠ দিয়েছেন আরেফিন রুমি ও কর্নিয়া। একটি বিজ্ঞাপনী সংস্থা ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের উদ্যোগে ‘স্বপ্ন দেখার আকাশ’ শিরোনামের একটি গান গেয়েছেন এসআই টুটুল। গানটির কথা লিখেছেন জাহিদ আকবর। সুর করেছেন এস আই টুটুল ও জে কে।

মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকও তৈরি করেছে ‘লড়বে বাংলাদেশ, খেলবে বাঘেরা’ শিরোনামের একটি গান। গানটি তৈরি করেছে ক্রিপটিক ফেইট, কথাও লিখেছেন এই ব্যান্ডের সদস্যরাই।

বিশ্বকাপ ক্রিকেটকে কেন্দ্র করে বেলাল খানের সুরে ও জেকের সঙ্গীত পরিচালনায় অনলাইন নিউজপোর্টাল বাংলামেইল তৈরি তৈরি করেছে ‘জাগো বাংলাদেশ’ শিরোনামের একটি গান। রবিউল ইসলাম জীবনের লেখা এ গানে কণ্ঠ দিয়েছেন এসআই টুটুল, বিউটি, বেলাল খান, অনিমা রায়, কাজী শুভ, রাফাত, শহীদ কবির পলাশ, রমা, সাবা, জেকে ও ইরা।

ডি-রকস্টারখ্যাত গায়ক শুভ তৈরি করেছেন ‘ওরা আসছে’ শিরোনামের একটি গান। গানটিতে চন্দনা মজুমদার আর শফি মণ্ডল কণ্ঠ দিয়েছেন। যৌথভাবে গানটির কথা লিখেছেন মেজবাউর রহমান সুমন ও অনম বিশ্বাস। সঙ্গীতায়োজনে আমজাদ হোসেন।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়েও তৈরি হয়েছে একটি গান। ‘সাকিব আল হাসান বাংলাদেশের প্রাণ’ গানটি গেয়েছেন অয়ন চাকলাদার ও স্নেহাশীষ ঘোষ। সুর ও সঙ্গীত পরিচালনায় অয়ন চাকলাদার।

বিশ্বকাপকে ঘিরে ‘লাল-সবুজ’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন দিনাত জাহান মুন্নি, আইয়ুব শাহরিয়ার, সাব্বির, রন্টি দাস, লোপা হোসাইন, অরিন, মাসুম, আরিফ ও আহমেদ হুমায়ুন। এতে মডেল হয়েছেন ইমন, আনিসুর রহমান মিলন, ববি, কাজী মারুফ, আইরিন, সুব্রত, অ্যানি, অমৃতা খান ও দিঘি। লাল-সবুজ শিরোনমের গানটির কথা লিখেছেন ও ভিডিও নির্মাণ করেছেন জিয়াউদ্দিন আলম। সুর ও সঙ্গীতায়োজনে আহমেদ হুমায়ুন।

থিয়েট্রিক্যাল ব্যান্ড ‘শহরতলী বিশ্বকাপকে ঘিরে ‘বাংলাওয়াশ’ শিরোনামের একটি গানের ভিডিও প্রকাশ করেছে। এ ছাড়া আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠান ও সঙ্গীতশিল্পীরা প্রিয় দলের শুভকামনায় তৈরি করেছেন বেশ কিছু গান। গানগুলো এখন ইউটিউবসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে শোনা ও দেখা যাচ্ছে।

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close