আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

শিল্পকলা পদক পাচ্ছেন লাকী ইনামসহ ৭ জন

shilpokalawmnওমেনঅাই: শিল্পকলার বিভিন্ন শাখায় অবদানের জন্য শিল্পকলা পদক ২০১৪ পাচ্ছেন ৭ গুণীজন। নৃত্যকলায় ওস্তাদ বজলুর রহমান বাদল, কণ্ঠসংগীতে পণ্ডিত অমরেশ রায় চৌধুরী, যন্ত্রসংগীতে পণ্ডিত মদন গোপাল দাস, চারুকলায় সৈয়দ আবদুল্লাহ্ খালিদ, আবৃত্তিতে আশরাফুল আলম, নাট্যকলায় লাকী ইনাম ও ফটোগ্রাফিতে ড. শহিদুল আলম এ পুরস্কার পাচ্ছেন।
জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে মঙ্গলবার দুপুরে শিল্পকলা একাডেমীর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী ও প্রকাশনা ও গবেষণা বিভাগের পরিচালক আবদুর রহিম মোল্লা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৯ ফেব্রুয়ারি বিকেল সাড়ে তিনটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদ একাডেমীর জাতীয় নাট্যশালা মিলনায়তনে ‘শিল্পকলা পদক ২০১৪’ প্রদান করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। সংস্কৃতি সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
সংবাদ সম্মেলনে লিয়াকত আলী লাকী বলেন, বাঙালী জাতির প্রতিটি সংগ্রাম, আন্দোলন ও অর্জনে শিল্পী ও সংস্কৃতিকর্মীরা অবদান রেখেছেন। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে আমাদের শিল্পী ও সংস্কৃতিকর্মীরা নিঃস্বার্থভাবে অবদান রেখে চলেছেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে ২০১৩ সালে প্রথম শুরু হয় ‘শিল্পকলা পদক’ প্রদান। নৃত্যকলায় আমানুল হক, যন্ত্রসংগীতে ওস্তাদ মতিউল হক খান, লোকসংস্কৃতিতে সাইদুর রহমান বয়াতী, চারুকলায় সমরজিৎ রায় চৌধুরী, কণ্ঠসংগীতে ফাহমিদা খাতুন, চলচ্চিত্রে মানজারে হাসীন (মুরাদ) এবং নাট্যকলায় খালেদ খান।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close