আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

বলিরেখা দূর করুন

bolirekha wmnওমেনআই : # ডিমের কুসুমটি বাদ দিয়ে সাদা অংশটি খুব ভালো করে ফেটিয়ে নিয়ে আপনার ত্বকের ম্যাসাজ করতে পারেন। তারপর ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন, শুকিয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ডিমের সাদা অংশে যে ভিটামিন বি এবং ভিটামিন ই আছে তা আপনার ত্বকের তারুন্য ফিরিয়ে আনতে সাহায্য করবে।

# লেবুর রস মুখে লাগাতে পারেন। লেবু রসের অ্যাসিডিটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে এবং বলিরেখা কমিয়ে তুলতে সাহায্য করবে।

# পাকা কলাও ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে। তাই অফিস থেকে ফিরে আথবা বাড়ির নানা কাজের ফাঁকে, রান্না করতে করতে কিংবা টিভি দেখতে দেখতেও লাগিয়ে নিতে পারেন এই প্যাক। এর জন্য একটি পাকা কলাই যথেষ্ট। কলা পেস্ট করে ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন।

# অ্যালোভেরাও একটি উপকারি উপাদান যা ত্বকের বলিরেখা কমাতে সাহায্য করে। অ্যালোভেরা জেল ত্বকের বলিরেখার উপরে লাগিয়ে রাখুন উপকার পাবেন।

# এছাড়াও ঘরোয়া উপায়ে প্যাক তৈরি করে নিতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ২ টেবিল চামচ কমলার রস, ১ টেবিল চামচ মধু, চার টেবিল চামচ বেসন দিয়ে একটি মিশ্রণ তৈরি করতে হবে। আর এই মিশ্রণ বানিয়ে সপ্তাহে অন্তত ৪-৫ বার মুখে লাগান। এটি আপনার ত্বক থেকে বলিরেখার চিহ্ন দূর করতে সাহায্য করবে।

তাছাড়া নিয়মিত ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং-এর মাধ্যেমে আপনি পাবেন স্বাস্থ্য উজ্জ্বল, কোমল, মসৃণ ত্বক।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close