আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

হরতালে সড়ক-মহাসড়কে যানজট

jan wmnওমেনআই:রোববার সড়ক-মহাসড়কে হরতালেও যানজটে বসে থেকে ধৈর্য হারাচ্ছেন যাত্রীসহ গাড়ির চালকও।

রোববার সকালের এমন চিত্র রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে। অথচ ২০ দলের ডাকা টানা ৭২ ঘণ্টার হরতাল শুরু হয়েছে ভোর ৬টা থেকে।

তবে সকাল থেকে রাজধানীতে সাধারণ দিনের মতোই যানবাহন চলাচল করছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গাড়ির চাপ। এ কারণে রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে তৈরি হয়েছে যানজট। কেবল রাজধানীর ভেতরের সড়ক নয়, যানজট তৈরি হয়েছে নগরীর প্রবেশপথ এবং মহাসগকেও। ঢাকার তিনটি বাস টার্মিনাল সায়েদাবাদ, গাবতলী, মহাখালী থেকে সকাল থেকেই ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস।

টানা চার সপ্তাহ ধরে শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন বাদে সব কর্মদিবসেই হরতাল দিচ্ছে ২০ দল। শুরুর দিকের হরতালগুলোয় রাজধানীতে যানবাহন চলাচল তুলনামূলক কম ছিল। তবে দফায় দফায় হরতালে যাত্রীবাহী বাস, কাভার্ড ভ্যান, ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেড়ে গেছে। বিশেষ করে গত সপ্তাহের হরতালে স্বাভাবিক সময়ের মতো যানবাহন রাস্তায় নেমেছে। আজ গাড়ির সেই চাপ বেড়েছে আরও।

রাজধানীর ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তারা জানান, বনানী, মহাখালী, প্রধানমন্ত্রীর কার্যালয়, ফার্মগেট, কারওয়ানবাজার, শাহবাগ, পল্টন, মতিঝিল, মালিবাগ, বাড্ডা, রামপুরাসহ প্রায় প্রতিটি মোড়েই গাড়ির চাপ সামলাতে গলদঘর্ম হতে হচ্ছে পুলিশকে।

হাইওয়ে রেঞ্জের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম বলেন, প্রতিনিয়ত মহাসড়কগুলোতে গাড়ির সংখ্যা বাড়ছে। গতকালও ৭৬ হাজারের বেশি গাড়ি অনান্য জেলা থেকে ঢাকায় এসেছে। আজকের পরিস্থিতিও একই রকম।

আমাদের গাজীপুর প্রতিনিধি জানিয়েছেন, উত্তরবঙ্গ এবং বৃহত্তর ময়মনসিংহগামী গাড়ির চাপে জয়দেবপুর চৌরাস্তায় সকাল থেকেই তৈরি হয়েছে গাড়ির দীর্ঘ সারি।

আমাদের কুমিল্লা প্রতিনিধি জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট না থাকলেও যানবাহনের চাপ আছে। স্বাভাবিক দিনের মতোই চলছে পণ্যবাহী গাড়ি। সে তুলনায় দূরপাল্লার বাস চলাচল কিছুটা কম। মহাসড়কের নিরাপত্তায় বিজিবি, পুলিশের টহল চলছে।

ঢাকা, ২২ ফেব্রুয়ারি(ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close