আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

প্রেস ক্লাবে একুশের সাংস্কৃতিক অনুষ্ঠান

Forida apaওমেনঅাই:জাতীয় প্রেস ক্লাব আয়োজিত অমর একুশের অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখী ঢাকার একটি সড়ককে ‘একুশে মহাসরণী’ নামকরণ করার জন্য সরকার ও সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রেস ক্লাবে ২১ ফেব্রুয়ারিতে কবিতা পাঠ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্লাব সভাপতি কামাল উদ্দিন সবুজের সভাপতিত্বে এবং প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক ও সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক ফরিদা ইয়াসমিনের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ। কবি আল মুজাহিদী ঢাকার একটি সড়ককে একুশে মহাসরণী নামকরণ করার প্রস্তাব করলে করতালির মাধ্যমে সভা থেকে এ প্রস্তাবকে সমর্থন জানানো হয়।

অনুষ্ঠানে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হওয়ার জন্য ক্লাব সদস্য কবি শিহাব সরকারকে ফুল দিয়ে অভিন্দন জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি কে জি মোস্তফা। সম্মানিত অতিথি ছিলেন কবি আসাদ চৌধুরী। তিনি কবিতাও পাঠ করেন।
এ ছাড়াও কবিতা পাঠে অংশ নেন কবি আল মুজাহিদী, শিহাব সরকার, আবু সালেহ, মাহমুদ শফিক, আবদুল হাই শিকদার, হাসান হাফিজ, আতাহার খান, মাশুক চৌধুরী, জাহাঙ্গীর ফিরোজ, আহমদ আখতারসহ ক্লাবের ৬০জন সদস্য কবি। এরপর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি……’ গানটি ক্লাব সদস্যের ছেলেমেয়েদের পরিবেশনের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। অংশ নেয় ঢাকার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

একুশের অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাব সভাপতি কামাল উদ্দিন সবুজ বাংলাদেশের গণতন্ত্রের আকাশে যে কালো মেঘ দেখা দিয়েছে তা দূর করার জন্য দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। একইসঙ্গে তিনি একটি কার্যকর সংসদ প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশের সব সমস্যার সমাধান করে দেশের শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার আহ্বান জানান। তিনি বলেন, আজ দেশে যে অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে তার অবসান সবাই চাচ্ছে। জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে আমারও এর অবসান চাই।

ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ একুশের চেতনায় উজ্জীবিত হয়ে বর্তমান সংকট উত্তরণের মাধ্যমে গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তির পথ সুগম করার আহ্বান জানান। সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক ফরিদা ইয়াসমিন বলেন, পেট্রোল বোমাসহ সহিংসতার আহাজারি আমরা দেখতে চাই না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাক হোসেন, ব্যবস্থাপনা কমিটির সদস্য হাসান হাফিজ, নূরুল হাসান খান, শান্তা মারিয়া ও শামসুদ্দিন আহমেদ চারু।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close