আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

আইএসে যোগ দেয়া কিশোরীদের পরিবার মুষড়ে পড়েছে

is wmnওমেনঅাই:পূর্ব লন্ডনের তিন কিশোরী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে যোগ দিতে সিরিয়া যাওয়ার খবরে মুষড়ে পড়েছে তাদের পরিবার। পরিবারের সদস্যরা তাদের ফিরে আসার আহবান জানিয়েছে।

ওই তিন কিশোরীর পরিবার জানিয়েছে, তারা যে সিরিয়ায় যাবার পরিকল্পনা করছিল, এমন কোন ইঙ্গিত পরিবারগুলো বুঝতে পারেনি। মঙ্গলবার সর্বশেষ তাদের জনসমক্ষে দেখা গেছে।

শামীমা বেগম, আমিরা আবাস এবং খাদিজা সুলতানা নামে নিখোঁজ ওই তিন কিশোরীর পরিবার উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে রয়েছে। তারা, ইসলামিক স্টেটের সঙ্গে যোগ দিতে সিরিয়ায় গেছে বলে আশংকা করা হচ্ছে।

শামীমার বড় বোন রেনু বেগম বলেন, যাবার সময় তেমন কিছুই সঙ্গে করে নিয়ে যায়নি তার বোন। বোনকে এখনো ‘ছোট্ট বাচ্চা’আখ্যা দিয়ে আকুতি জানিয়ে বলেন, যেখানেই থাকুক, শামীমা যেন শীঘ্রই বাড়ি ফিরে আসে। রেনু বেগম আরও বলেন, যখনই নিরাপদ বোধ কর, সাহায্যের জন্য যোগাযোগ কর। এখানে আমরা সবাই তোমাকে ভালবাসি। তোমাকে কেউ অন্য কিছু বোঝালে, তারা ভুল বোঝাচ্ছে। কারণ অন্য যে কারো চেয়ে পরিবারের সদস্যরাই তোমাকে বেশি ভালবাসে। রেনু প্রার্থনা করছিলেন, তার বোন যেন কোন বড় ভুল না করে ফেলে।

অন্য পরিবারগুলোও একইভাবে ভেঙ্গে পড়েছে। আমিরার বাবা বলেন, তার বাড়িতে শোকের মাতম চলছে।

ওই তিন কিশোরী পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন একাডেমি স্কুলের ছাত্রী। ওই স্কুল থেকে ডিসেম্বরে তাদের এক বান্ধবী সিরিয়া চলে গেছে পুলিশ জানিয়েছে। সেসময় এই তিনজনকে পুলিশ জিজ্ঞাসাবাদও করেছিল।

ওই ঘটনা পূর্ব লন্ডনের বাঙালী মুসলমান কমিউনিটির মধ্যে ব্যপক উদ্বেগ তৈরি করেছে বলে জানিয়েছেন মুসলিম কাউন্সিল অফ ব্রিটেনের একজন উপদেষ্টা আব্দুল বারি। ব্রিটেন থেকে ইতিমধ্যেই প্রায় ৫০০ ছেলেমেয়ে জিহাদে অংশ নিতে মধ্যপ্রাচ্যে গেছে বলে জানা যায়।

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close