আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

একুশে পদকের অর্থ দুস্থ শিশুদের কল্যাণে

Faridurwmn finalওমেনঅাই:গণমাধ্যমে অবদানের জন্য এ বছর একুশে পদক পেয়েছেন শিশুসাহিত্যিক ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। ২২ ফেব্রুয়ারি ছিল তার ষাটতম জন্মদিন।

জন্মদিনের প্রথম সকালটি কাটান দুস্থ শিশুদের মাঝে সাগর। চ্যানেল আই প্রাঙ্গণে ছোটকাকু ক্লাবের উদ্যোগে তেজগাঁও সরকারি শিশু পরিবারের প্রায় ১শ’ শিশুর মাঝে এ সময় স্কুল ব্যাগ, খাতা ও খাবার বিতরণ করা হয়। ওই অনুষ্ঠানে একুশে পদকের সঙ্গে পাওয়া এক লাখ টাকা দুস্থ শিশুদের কল্যাণে ব্যয়ের ঘোষণা দেন তার স্ত্রী নারী উদ্যোক্তা কনা রেজা।

অনুষ্ঠানে এক্সজিম ব্যাংকের সিএসআর কার্যক্রমের আওতায় ছোটকাকু ক্লাবের মেধাবী শিক্ষার্থীদের জন্য নবম শ্রেণী থেকে উচ্চ শিক্ষার ব্যয় বহন করবেন বলে ঘোষণা দেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ড. মো. হায়দার আলী মিয়া। এ সময় তিনি ক্লাবে তিন লাখ টাকা নগদ অনুদানের ঘোষণাও দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ বছর একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক কামাল লোহানী ও অভিনেতা-নির্মাতা আবুল হায়াত, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, সঙ্গীতজ্ঞ মোস্তফা জামান আব্বাসী ও আসমা আব্বাসী, সমাজসেবা অধিদফতরের ডেপুটি পরিচালক মো. হারুন-উর-রশীদ, নাট্যজন কেরামত মওলা, অভিনেত্রী সুর্বণা মুস্তাফা, রোকেয়া প্রাচী, সাংবাদিক অরুণ চৌধুরী, রেজানুর রহমান, নূর ইকোব্রিক্সের ব্যবস্থাপনা পরিচালক শাহজাহান সিরাজ, ওয়েল ফুডের সিইও সৈয়দ নূরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগরের লেখা ‘বটগাছের মধুরহস্য ও ১২টি গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করেন আগত অতিথিরা। একুশের বইমেলায় বইটি প্রকাশ করেছে কথাপ্রকাশনী। এ ছাড়া সাগরকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে চ্যানেল আই কার্যালয়ে হাজির হন শুভানুধ্যায়ীরা।

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close