আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

রাজধানীতে হরতালে যানজট

hortal wmnওমেনঅাই: বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ৭২ ঘণ্টা হরতালের তৃতীয় দিন মঙ্গলবার রাজধানীর জনজীবন অনেকটাই স্বাভাবিক। রাস্তায় চিরচেনা যানজট। তবে রাজপথে সক্রিয় রয়েছে সরকার সমর্থক বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে যানজটের এই চিত্র দেখা গেছে। অনেক সড়কে প্রায় ৩০ থেকে ৪০ মিনিটও যানবাহন আটকে থাকতে দেখা গেছে।

হরতাল ও চলমান অবরোধে অন্যান্য দিনের মতো বিএনপির নেতা-কর্মীদের রাজপথে সক্রিয় থাকতে দেখা যায়নি। তবে হরতাল বিরোধী মিছিল ও সমাবেশের মাধ্যমে সক্রিয় রয়েছে সরকার সমথর্ক বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, পুরানা পল্টন এলাকায় মিছিল করেছে আওয়ামী সমর্থক ২২ সংগঠনের জোট সম্মিলিত আওয়ামী সমর্থক জোট।

এছাড়া বিএনপি-জামায়াতের হরতালে শাহবাগ, সায়েন্সল্যাব এলাকায় দীর্ঘ যানজট দেখা গেছে। পল্টন ও প্রেস ক্লাব এলাকাতেও অফিসগামী মানুষদের চিরচেনা যানজটের ভোগান্তি পোহাতে দেখা গেছে।

মতিঝিলের একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা শরীফ মাহমুদ বলেন, ‘কয়েকদিন ধরেইতো হরতাল মনে হচ্ছে না। আজকে যে হরতাল তার কোন প্রভাব আমি দেখিনি। মিরপুর থেকে শাহবাগ পর্যন্ত আসতে ১ ঘণ্টারও বেশি সময় লেগেছে।’

এদিকে প্রেস ক্লাব এলাকায় হরতাল-অবরোধ বিরোধী অবস্থান কর্মসূচি করছে আওয়ামী স্বাধীনতা পরিষদ। ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকাতে মহিলা আওয়ামী লীগ ও যুবলীগ হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ করেছে। ধানমন্ডি বিজিবি গেইটের উল্টা পাশে যুবলীগের নেতা-কর্মীদের চেয়ার নিয়ে বনে সতর্ক অবস্থানেও থাকতে দেখা গেছে।

মঙ্গলবার সকালে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান আব্দুল হক সবুজ বলেন,‘ খালেদা জিয়া যেদিন থেকে দেশ ধ্বংসের খেলায় মেতেছেন ঐদিন থেকেই আমরা রাজপথে আছি। দেশের জনগণের নিরাপত্তা দিতে আমরা সর্বদা প্রস্তুত। জননেত্রী শেখ হাসিনা যেভাবে সাহস নিয়ে বাংলার মানুষের পাশে আছেন আমারও সেভাবে নেত্রীর পাশে আছি।’

আওয়ামী স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ বলেন,‘ আওয়ামী লীগ তো সব সময়ই মাঠের দল। দেশের জনগণ বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মসূচী প্রত্যাখান করেছে। আমরা মাঠে আছি। যতদিন নাশকতা বন্ধ না হবে ততদিন এদেশের মানুষের পাশে আমরা থাকবো।’

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close