আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

রবি ও মঙ্গলবারের এসএসসি পরীক্ষার সিদ্ধান্ত পরে

ssc 28.2.15 wmnওমেনআই:হরতালের কারণে রবি ও মঙ্গলবারের এসএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে আজ শনিবার বিকেলে সিদ্ধান্ত নেয়া হবে। এ ব্যাপারে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে হেয়ার রোডের বাসভবনে বিকেল ৩টায় জরুরি প্রেস ব্রিফিং ডেকেছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশব্যাপী ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। চলমান অবরোধের পাশাপাশি রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী রোববার এসএসসিতে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, সামাজিক বিজ্ঞান; দাখিলে সামাজিক বিজ্ঞান, তাজবীদ নসর ও নযম (মুজাব্বিদ গ্রুপ), তাজবীদ (হিফজুল কুরআন গ্রুপ); কারিগরি ও উচ্চতর কারিগরিতে উচ্চতর গণিত-২/হিসাববিজ্ঞান-২/ভূগোল ও পরিবেশ-২, কৃষি শিক্ষা-২ বিষয়ে পরীক্ষা রয়েছে।

অন্যদিকে, মঙ্গলবার এসএসসিতে জীববিজ্ঞান (তত্ত্বীয়), অর্থনীতি; দাখিলে ইসলামের ইতিহাস, জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও দাখিল কারিগরিতে আরবি-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

হরতালের কারণে এর আগে ১০ দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এবার এ পরীক্ষায় মোট শিক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (বাংলানিউজ১৬)/এলএইচ/

আরও পড়ুন

Back to top button
Close
Close