আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

adalot_30699ওমেনঅাই:কিশোরগঞ্জ করিমগঞ্জের জাফরাবাদ নয়াপাড়া গ্রামে স্ত্রী মণি রাণী সূত্রধরকে হত্যার দায়ে স্বামী উজ্জ্বল কুমার সূত্রধরকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সাদিক গোলাম সারওয়ার আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

রায়ে আসামির বিরুদ্ধে আদায়যোগ্য আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার অপর আসামি নিহত গৃহবধূর শাশুড়ি গীতা রাণী সূত্রধরকে বেকসুর খালাস দেয়া হয়েছে। এ সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার জাফরাবাদ নয়াপাড়া গ্রামের সূর্য্যকান্ত সূত্রধরের ছেলে উজ্জ্বল কুমার সূত্রধরের সঙ্গে একই গ্রামের সুনীল কুমার মোদকের মেয়ে মণি রাণী সূত্রধরের বিয়ে হয়। তাদের সংসারে তিন বছর ও ১১ মাস বয়সী দুটি ছেলে রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের জন্য স্বামী, শাশুড়িসহ পরিবারের অন্যরা মণিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো।

এর জের ধরে ২০০২ সালের ১০ জুলাই রাতে দাবিকৃত দুই লাখ টাকা যৌতুক না পেয়ে স্বামী ও অন্যরা মিলে মণিকে মারপিট ও গলাটিপে হত্যা করে। পরে লাশটি বাড়ির সামনে গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে।

এ ঘটনায় ওই বছরের ২১ জুলাই নিহতের বড় ভাই উত্তম কুমার মোদক বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা মো. সালেমুজ্জামান অভিযুক্তদের বিরুদ্ধে ওই বছরের ১৬ নভেম্বর চূড়ান্ত অভিযোগপত্র দিলে বুধবার আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট এমএ আফজলল এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কেরামত আলী ও রফিকুল ইসলাম জীবন।

ঢাকা, ৫মার্চ (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close