আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

স্বাস্থ্যখাতে বাইরের প্রভাব বেশি : স্বাস্থ্যমন্ত্রী

ওমেনআই প্রতিবেদক : স্বাস্থ্যখাতে বাইরের হস্তক্ষেপ এবং প্রভাব বেশি উল্লেখ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এটা কমাতে হবে। এটা কমানো হলে আমরা স্বাধীনভাবে কাজ করতে পারবো।

সোমবার (২৭ জুলাই) সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগের সঙ্গে অধীনস্থ দফতর ও সংস্থার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) শেষে তিনি এ অভিযোগ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেখানে অন্যায় দেখছি, সেখানেই ছাড় দিচ্ছি না, এটা আপনারাও দেখছেন। দুটি প্রতিষ্ঠান অন্যায় করেছে, তাদের আইনের আওতায় আনা হয়েছে। যেখানে অন্যায় হবে এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় আমাদের নজরে এসেছিল, আমরা সেখানে পদক্ষেপ নেয়ার জন্য বলেছি।

তিনি বলেন, সমস্যা এক জায়গায় না, সমস্যা সব জায়গায় রয়েছে। সব জায়গায় শুদ্ধ হওয়া দরকার। যে সাপ্লাইয়ার তারও সৎ হওয়া উচিত। যে ‘বায়ার’ তারও সৎ হওয়া উচিত। আমরা যারা বিভিন্ন পর্যায়ে কাজ করি, তাদেরও আমি বলবো ইন্টারফেয়ারেন্সটা কম করা।

জাহিদ মালেক বলেন, আমাদের স্বাস্থ্যখাতে বাইরের হস্তক্ষেপ, বাইরের ইনফ্লুয়েন্সটা অনেক বেশি। এটা কমাতে হবে। এটা কমানো হলে আমরা আরো ভালোভাবে স্বাধীনভাবে কাজ করতে পারবো।

আরও পড়ুন

Back to top button
Close
Close