আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

মমতা-মোদি বৈঠকে বাংলাদেশ নিয়ে আলোচনা হবে

modi-mamataওমেনঅাই: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লিতে‌ সোমবার স্থানীয় সময় দুপুরে অনুষ্ঠিতব্য ওই বৈঠকে পশ্চিমবঙ্গ সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী, বিধায়ক ও কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৈঠকে তিস্তা চুক্তি, ছিটমহল বিনিময়, ১৯ ফেব্রুয়ারি মমতার বাংলাদেশ সফর ছাড়াও পশ্চিমবঙ্গের আর্থিক ঋণ এবং রাজ্য ও কেন্দ্রের কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

বৈঠকে মোদির বাংলাদেশ সফর নিয়েও আলোচনা হবে৷ মোদি ‌‌বাংলাদেশ সফরে মমতাকে সফরসঙ্গী হিসেবে চান বলেও সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই মমতার সঙ্গে মোদির প্রথম বৈঠক৷

এদিকে, আনুষ্ঠানিক বৈঠক না হলেও দিল্লিতে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সম্মানে নৈশভোজে মমতার সঙ্গে মোদির দেখা হয়৷‌

এদিকে, মোদির সঙ্গে বৈঠক শেষে অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গেও বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়৷‌ ওই বৈঠকেও ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় চুক্তি নিয়ে কথা হবে। কারণ ছিটমহল বিনিময় চুক্তিতে সম্মতি জানিয়ে পশ্চিমবঙ্গের ছিটমহল এলাকার উন্নয়নের জন্য পরিকাঠামো তৈরি করতে বিশেষ আর্থিক প্যাকেজের দাবি করেছেন মমতা৷‌ সেসব বিষয় নিয়েও আলোচনা করবেন মমতা-জেটলি।

ঢাকা, ৯ মার্চ (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close