আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

ফের কমলো সোনার দাম

goldver wmnওমেনঅাই:আন্তর্জাতিক বাজারে দরপতনের কারণে ভরিপ্রতি সোনার দাম কমানো হলো ১ হাজার ৪৯৩ টাকা। ফলে বর্তমান ভরিপ্রতি সোনার দাম হলো ৪৪ হাজার ৫২১ টাকা। বুধবার থেকে সোনার নতুন এ দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

মঙ্গলবার সমিতির সোনা ও রূপার দাম নির্ধারণ উপ-কমিটির সদস্যদের সম্মতিতে নতুন দর ঘোষণা করা হয়েছে।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৪ হাজার ৫২১ টাকা, ২১ ক্যারেট ৪২ হাজার ৪২১ টাকা এবং ১৮ ক্যারেটের দাম ৩৫ হাজার ৭৭৩ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির সোনা ২৪ হাজার ৮৬ টাকা ভরি এবং প্রতিভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার দাম ১ হাজার ৪৯ টাকা।

বাজুস জানিয়েছে, পুরনো দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৬ হাজার ১৪ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৯১৪ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ২৬৬ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২৫ হাজার ৫৪৪ টাকা, আর রুপার ভরি ১ হাজার ১০৮ টাকা।

কাল থেকে নতুন দর কার্যকর হওয়ায় প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারটে এক হাজার ৪৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দরে ভরিতে ১ হাজার ৪৫৮ টাকা কমবে। অন্যদিকে রুপার দাম কমবে ভরিতে ৫৮ টাকা।

উল্লেখ্য, বিশ্ববাজারে হংকং, দুবাই, নিউইয়র্ক, লন্ডন, জুরিখ সর্বত্র প্রায় একই রকম দাম থাকলেও দেশে দাম নির্ধারণের ক্ষেত্রে দুবাইয়ের মূল্যকে মানদণ্ড হিসেবে বিবেচনা করা হয় বলে জানিয়েছে জুয়েলার্স সমিতি।

ঢাকা. ১১ মার্চ (বাংলানিউজ১৬)/ এলএইচ/

ঢাকা, ১১ মার্চ (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close