আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্পট লাইট

প্রাথমিকে বৃত্তি পেয়েছে ৫৪ হাজার ৪৮১ জন

primari wmnওমেনআই:রোববার পঞ্চম শ্রেণীর ২০১৪ সালের প্রাথমিক বৃত্তির ফল ঘোষণা করা হয়েছে। প্রাথমিকে মোট বৃত্তি পেয়েছে ৫৪ হাজার ৪৮১ শিক্ষার্থী। প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বৃত্তির ফল ঘোষণা করা হয়েছে।

সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আজ দুপুরে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বৃত্তির ফল ঘোষণা করেন।

বৃত্তি বণ্টনের তথ্য তুলে ধরে মন্ত্রী বলেন, ট্যালেন্টপুলে (মেধাবৃত্তি) ২১ হাজার ৯৮৩ জন বৃত্তি পেয়েছে। এরমধ্যে ১০ হাজার ৯৪১ জন ছাত্র ও ১১ হাজার ৪২ ছাত্রী।

সাধারণ কোটায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৩১ হাজার ৪০৭ জন। এরমধ্যে ছাত্র ১৫ হাজার ৭০১ জন ও ১৫ হাজার ৭০৬ জন ছাত্রী।

সম্পূরক বৃত্তি পেয়েছে ১ হাজার ৯১ জন। এরমধ্যে ছাত্র ৫৪৭ ও ছাত্রী ৫৪৪ জন। যে ইউনিয়নে নির্ধারিত মান অনুযায়ী বৃত্তি দেয়ার মতো শিক্ষার্থী পাওয়া যায়নি সে ইউনিয়নের পাশ্ববর্তী অন্য ইউনিয়ন থেকে শিক্ষার্থীদের সম্পূরক বৃত্তি দেওয়ার মাধ্যমে কোটা পূরণ করা হয়।

সারাদেশে সর্বোচ্চ বৃত্তিপ্রাপ্ত ১০টি বিদ্যালয়ের মধ্যে শীর্ষে রয়েছে রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ১৪৫ জন বৃত্তি পেয়েছে।

মন্ত্রী বলেন, প্রাথমিক বৃত্তির ফলাফল দুপুর ২টা থেকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া ফলাফল মোবাইল অ্যাপসের মাধ্যমে জানা যাবে। যে কোন google play store থেকে primary terminal Result লিখে সার্চ দিলে এ্যাপসটি পাওয়া যাবে। এছাড়া যে কোনো এনড্রয়েড মোবাইল থেকে https://play.google.com/store/apps/details?id=com.coderainbd.primaryterminalresult এই লিঙ্কে গিয়েও বৃত্তির ফলাফল জানা যাবে।

ঢাকা, ১৫ মার্চ (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close