আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

২ শিশুকে অপহরণ করলেন মা নিজেই!

is-17.3.15ওমেনআই: দুই শিশুসন্তানকে অপহরণ করেছেন মা নিজেই। নেদার‌ল্যান্ডসের ওই মা তার স্বামীকে না জানিয়ে দুই শিশুকে নিয়ে দেশান্তরী হয়েছেন। পাড়ি জমিয়েছেন যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায়। ওই নারী এখন চরমপন্থী সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) নিয়ন্ত্রিত শহরে রয়েছেন।

এক প্রতিবেদনে সোমবার এ খবর দিয়েছে আলজাজিরা। ডাচ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, ওই মা সিরিয়ায় আইএস নিয়ন্ত্রিত রাক্কায় পৌঁছেছেন।

৩২ বছর বয়সী ওই মা থাকতেন নেদারল্যন্ডসের মাসট্রিক্ট এলাকায়। গত অক্টোবরে তিনি তার এক পুত্র (৭) ও এক কন্যাকে (৮) নিয়ে বাড়ি ছাড়েন।

ডাচ পুলিশ তাকে আটকানোর জন্য সাধ্যমতো চেষ্টা করেছিল। কিন্তু আন্তর্জাতিকভাবে গ্রেফতারি পরোয়ানা জারি থাকা সত্ত্বেও ওই নারী সিরিয়ায় পৌঁছে গেছেন। তার চেচান নাগরিকত্ব ছিল।

ওই নারীর অপর দুই শিশুসন্তান নেদারল্যান্ডসে আত্মীয়দের বাড়িতে আছে বলে জানিয়েছে ডাচ গণমাধ্যম।

সিরিয়ায় পৌঁছানোর পর ওই নারী ফেসবুকে জানান, তিনি ও তার দুই শিশু রাক্কায় পৌঁছে গেছেন। এর পর তার আর কোনো খবর পাওয়া যায়নি।

লুকা ও আয়েশা— দুই শিশুর বাবা বলেছেন, তার সাবেক স্ত্রী তাকে না জানিয়েই দুই সন্তানকে নিয়ে ভেগেছেন।

এর আগেও ওই বাবা পুলিশকে অবহিত করেছিলেন, তার সাবেক স্ত্রী সিরিয়া ভ্রমণের চেষ্টা করছে। তবে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করলে ওই নারী এমন পরিকল্পনার কথা অস্বীকার করেন।

বাড়তি বা কঠোর কোনো পদক্ষেপ না নেওয়ায় গোপনে দুই শিশুকে অপহরণ করে নেদারল্যান্ডস ছাড়তে সক্ষম হন ওই মা। এরকম ঘটনা নেদারল্যান্ডসে প্রথম।

ঢাকা, ১৭ মার্চ (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close