আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অন্যান্যসারাদেশ

রোহিঙ্গা ক্যাম্পের ৭০০ পরিবারের মাঝে আইএসডিই’র খাদ্যসামগ্রী বিতরণ

ওমেনআই ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ স্থানীয় ও রোহিঙ্গা জনগোষ্ঠির খাদ্য ও জীবানুনাশক সুরক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা আইএসডিই বাংলাদেশ সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসাবে সংস্থাটির উদ্যোগে দাতা সংস্থা ডাব্লিউজেআর-ইউকে’র সহায়তায় রোহিঙ্গা ক্যাম্প-১৪ ও কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার পৌরসভা, চিরিঙ্গা, বিএমচর, পূর্ব বড় ভেওলা ও কৈয়ারবিল ইউনিয়নের ৭০০ কর্মহীন পরিবারের মাঝে জরুরি খাদ্য ও জীবানুনাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

জরুরি ত্রাণ সহায়তার মধ্যে ছিল পরিবার প্রতি চাল ২৫ কেজি, মসুর ডাল দুই কেজি, দেশি আলু পাঁচ কেজি, সয়াবিন তেল দুই কেজি, পেয়াঁজ দুই কেজি, লবন এক কেজি, মরিচ গুড়া ২০০ গ্রাম, হলুদ গুড়া ১০০ গ্রাম, আদা-৫০০ গ্রাম, সাবান দুটি, মাস্ক দুটি।

গত ২ সেপ্টেম্বর রোহিঙ্গা ক্যাম্প-১৪ এ জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ক্যাম্প ইন-চার্জ মিখন তৎচ্যাঙ্গ্যা, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, সাইট ম্যানেজম্যান্ট কর্মকর্তা তৌহিদুল ইসলাম, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, কর্মসূচি ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন সিদ্দিকী, কর্মসূচি কর্মকর্তা আসিফ নুর হাসনাত উপস্থিত ছিলেন।

৩ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মো. জালাল উদ্দীন, কর্মসূচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সচিব, সদস্য-সদস্যা, গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

৪ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার চিরঙ্গা ইউনিয়নে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মো. জালাল উদ্দীন, কর্মসূচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সচিব, সদস্য-সদস্যা, গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

৫ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ও কৈয়ার বিল ইউনিয়নে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে পূর্ববড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক হারুন সরোয়ার বাদল, কৈয়ারবিল ইউপি প্যানেল চেয়ারম্যান এনামুল হক, সমাজকর্মী শামসুল আলম, মনসুর উদ্দীন, মোরশেদুল আলম, আজিজুর রহমান মানিক, মো. সেলিম, মাহবুবুল আলম, মোহম্মদ হোসেন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মো. জালাল উদ্দীন, কর্মসূচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সচিব, সদস্য-সদস্যা, গ্রাম পুলিশের সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

৬ সেপ্টেম্বর চকরিয়া পৌরসভায় ইউনিয়নে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, সমাজকর্মী মনসুর উদ্দীন, যুব নেতা আবু সায়েম, শেখ আহমদ, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মো. জালাল উদ্দীন, কর্মসূচি কর্মকর্তা আরিফুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আইএসডিই বাংলাদেশের উদ্যোগে করোনা মহামারীতে কর্মহীন ও ক্ষতিগ্রস্থদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি উদ্যোগের পাশাপাশি কক্সবাজার জেলার চকরিয়া ও উখিয়া উপজেলার দুই হাজার পরিবারের মাঝে জরুরি খাদ্য ও জীবানুনাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও করোনা মহামারী সংক্রান্ত প্রচারপত্র বিতরণ, ব্যানার, ফেস্টুন লাগানো, বহল জনসমাগম স্থানে হাত পরিস্কারে সুবিধাসহ বেসিন স্থাপন করা হচ্ছে।

মা/৮/৯/১১.৩৩

আরও পড়ুন

Back to top button
Close
Close