আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

বগুড়ায় মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু

melaওমেনআই: শিল্পনগরী বগুড়ায় শুরু হয়েছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বগুড়া শহরের নূরানীর মোড় এলাকায় অবস্থিত রানার সিটি’র বিশাল এলাকাজুড়ে এই মেলার আয়োজন করা হয়েছে।

সোমবার দুপুরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস।

এ উপলক্ষে মেলা প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস।

বগুড়া চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- এফবিসিসিআই এর পরিচালক সিআইপি মমতাজ উদ্দিন, পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম, বগুড়া চেম্বারের সহ সভাপতি ও আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপ কমিটির আহ্বায়ক এনামুল হক দুলাল।

আয়োজকরা জানান, রাজনৈতিক অস্থিরতার কারণে অনেক প্যাভিলিয়ন ও স্টল আসতে পারেনি । তারপরেও মেলায় মোট ১০৫ প্যাভিলিয়ন ও স্টলে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য কেনাকাটার সুযোগ থাকবে। পাশাপাশি মেলায় শিশুদের বিনোদনের নানা আয়োজন হিসেবে থাকছে মিনি চিড়িয়াখানা, নাগরদোলা,বিভিন্ন রাইডার, সার্কাস, মটরসাইকেল খেলা ও যাদু প্রদর্শন ।

এবার মেলায় প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা । তবে ৮ বছরের কম বয়সী শিশু ও প্রতিবন্ধীরা মেলায় প্রবেশ করতে পারবে টিকেট ছাড়াই বলে জানিয়েছেন মেলা পরিচালনার দায়িত্ব পালনকারী আব্দুল মান্নান।

উল্লেখ্য, বিভাগীয় শহরগুলো ব্যতীত দেশের শুধুমাত্র দুটি জেলায় আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজনের অনুমোদন রয়েছে । এর একটি বগুড়া অপরটি পার্বত্য চট্টগ্রাম জেলা।

ঢাকা, ২৪ মার্চ (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close