আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

মহাপরিচালকের পদ ছাড়লেন আল্লামা শফী, ছেলে বরখাস্ত

ওমেনআই ডেস্ক : চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালকের (মুহতামিম) পদ থেকে পদত্যাগ করেছেন শাহ আহমদ শফী।

অভ্যন্তরীণ দ্বন্দ্বের মধ্যে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে তার এই পদ ছাড়তে হলো।

গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার শুরা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালনা কমিটির (শূরা কমিটি) সদস্য সালাউদ্দীন নানুপুরী।

এছাড়া আহমদ শফীর ছেলে আনাস মাদানীকেও মাদ্রাসা থেকে বরখাস্ত করা হয়েছে। শফীর অনুসারী আরেক শিক্ষক মাওলানা নূরুল ইসলাম মাদ্রাসার সব কার্যক্রম থেকে আজীবনের জন্য বরখাস্ত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে মাদ্রাসা পরিচালনা কমিটির বৈঠকে শফী পদত্যাগ করেন বলে জানান হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার পরিচালনা কমিটির সালাউদ্দীন নানুপুরী। এরপর একটি অ্যাম্বুলেন্সে করে আহমদ শফীকে মাদ্রাসা থেকে চট্টগ্রাম শহরের একটি হাসপাতালে পাঠানো হয় বলে জানান তিনি।

নানুপুরী বলেন, ‘বয়স্ক ও অসুস্থ হওয়ায় মাদ্রাসার মহাপরিচালক শাহ আহমদ শফী মাদ্রাসা পরিচালনার দায়িত্বভার শূরা কমিটির ওপর ন্যস্ত করেন। কমিটি মাদ্রাসা পরিচালনা করবে। প্রয়োজনে তারাই পরিচালক নির্ধারণ করবেন। পরে শুরা কমিটি আহমদ শফীকে সম্মানিত পরিচালক হিসেবে রাখে।’

তিনি আরও বলেন, ‘শফী হুজুরের অনুসারী শিক্ষক মাওলানা নূরুল ইসলাম মাদ্রাসার সব কার্যক্রম থেকে আজীবনের জন্য বরখাস্ত হয়েছেন। এছাড়া হুজুরের ছেলে আনাস মাদানীকেও মাদ্রাসা থেকে বরখাস্ত করা হয়েছে।’

আর মাধ্যমে হাটহাজারী বড় মাদ্রাসায় দৃশ্যত আহমদ শফীর সুদীর্ঘ দিনের কর্তৃত্বের অবসান ঘটল।

মা/১৮/৯/১২.১২

আরও পড়ুন

Back to top button
Close
Close