আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শফীর মরদেহ, জনতার ঢল

ওমেনআইন ডেস্ক : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মরদেহ হাটহাজারী মাদরাসায় নেওয়া হয়েছে। দীর্ঘ ৩৪ বছর ধরে তিনি এই মাদরাসার মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। আল্লামা শফীর মরদেহ মাদরাসায় নেওয়ার পর শেষবারের মতো দেখতে মানুষের ঢল নেমেছে।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় তার মরদেহবাহী গাড়িটি মাদরাসা প্রাঙ্গণে এসে পৌঁছায়। এর আগে ভোর ৪টায় রাজধানীর ফরিদাবাদ মাদরাসা থেকে তার মরদেহ বহনকারী গাড়িটি চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়।

মাদরাসার মাঠেই আল্লামা শফীকে শেষ দেখার জন্য রাখা হয়েছে। জোহরের নামাজের পর জানাজা শেষে আল্লামা শফীকে দাফন করা হবে।

মাত্র ১০ বছর বয়স থেকেই এই মাদ্রাসায় শিক্ষা জীবন শুরু করেছিলেন আল্লামা শফী। কওমি শিক্ষায় সর্বোচ্চ ডিগ্রি অর্জনের পর দীর্ঘ ৩৪ বছর এই মাদ্রাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। ১০৩ বছর বয়স পর্যন্ত মাদ্রাসার হাল ধরে রাখা আল্লামা শফী ইন্তেকালের পর এবার শেষবারের মতো মাদ্রাসায় ফিরেছেন।

আল্লামা শফীর বড় ছেলে রাঙ্গুনিয়ার পাখিয়ার টিলা কওমি মাদ্রাসার পরিচালক মাওলানা ইউসুফ মাদানী জানান, তার বাবার মরদেহ সকাল ৯টার দিকে হাটহাজারী মাদ্রাসায় এসে পৌঁছেছে। সেখানে তার হাজার হাজার ছাত্র, শিষ্য, ভক্তদের দেখার জন্য মরদেহ রাখা হয়েছে।

আল্লামা শফীকে একবার শেষ দেখা দেখার জন্য হাটহাজারী অভিমুখী মানুষের ঢল নেমেছে। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন এলাকা থেকে আল্লামা শফীর ভক্ত অনুরাগীরা হাটহাজারীতে আসছেন।

মা/১৯/৯/১১.৩৫

আরও পড়ুন

Back to top button
Close
Close