আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

‌‘আইসিটি পেশাজীবীদের হালচাল’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

ওমেনআই ডেস্ক : আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশ-আইসিটিইএসবি কতৃর্ক আয়োজিত ‘করোনাকালে আইসিটি পেশাজীবীদের হালচাল’ বিষয়ক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভার্চুয়াল এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন আইসিটিইএসবি’র সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিকি, মহাসচিব মোয়াজ্জেম হোসেনসহ কার্যকরী কমিটির ও অন্যান্য সাধারণ সদস্যবৃন্দ।

সংগঠনের মহাসচিবের উপস্থাপনায় শুক্রবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হওয়া এ আলোচনা সভায় করোনাকালীন সময়ে বেতন কাটা, চাকরি হারানোসহ আইসিটি পেশাজীবীদের চাকরি ও ব্যক্তিগত জীবনে করোনার বিভিন্ন প্রভাব নিয়ে আলোচনা করা হয়। মহামারি করোনার কারণে ক্ষতিগ্রস্ত আইসিটি পেশাজীবীরা তাদের বিভিন্ন অভিজ্ঞতার কথা এই আলোচনা সভায় শেয়ার করেন। এছাড়াও এমন দুঃসময়ে আইসিটিইএসবিকে পাশে পেতে সকল সদস্যরা আশাবাদ ব্যক্ত করেন।

চাকরিক্ষেত্রে হয়রানি, বিনাকারণে চাকরিচ্যূত আইসিটি পেশাজীবীদের পাশে আইনি সহযোগিতা নিয়ে আইসিটিইএসবি পাশে থাকবে উল্লেখ করে আরো দাবি তুলে ধরে সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, আইসিটি জ্ঞানসম্পন্ন দক্ষ মানবশক্তি গড়ে তোলা, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আইসিটি পেশাজীবীদের বেতন স্কেল, পদোন্নতি এবং চাকরির নিরাপত্তা প্রদানের ব্যবস্থা করা, আইসিটি ক্যাডার দ্রুত বাস্তবায়ন করতে হবে।

তিনি আরও বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের লক্ষ্যে প্রধান হাতিয়ার হচ্ছে যারা আইসিটি পেশাজীবীরা এবং আইসিটি সেক্টরে যারা কাজ করছেন তারা। তারাই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণের সহযোদ্ধা হিসাবে কাজ করে। আইসিটি খাতে সকল আইসিটি উদ্যোক্তা, ফ্রি-ল্যান্সার ও বেসরকারি আইসিটি পেশাজীবীদের এই করোনা পরিস্থিতিতে দেখভালের দায়িত্ব নেয়ার জন্য প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী মহোদয়ের প্রতি দৃষ্টি আর্কষণ করেন।

মা/১৯/৯/১৩.৩৫

আরও পড়ুন

Back to top button
Close
Close