আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
স্বাস্থ্য

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২ লাখ

ওমেনআই ডেস্ক : যুক্তরাষ্ট্রে মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। দেশটিতে শীতের সময় করোনার সংক্রমণ আরও বাড়তে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। কয়েক মাসে এ পর্যন্ত ৬৮ লাখ ৯৪ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। খবর সিনহুয়া।

শীতের মৌসুমে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণ আরও বাড়তে পারে উল্লেখ করে আইওয়া বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এবং ইমিউনোলজির অধ্যাপক স্ট্যানলি পার্লম্যান বলেন, ‘তবে আমরা আশা করি যে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং সম্ভবত একটি ভ্যাকসিনের সাহায্যে সংক্রমণ আমাদের আশঙ্কার চেয়ে কম হবে।’

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) গত ২১ জানুয়ারি দেশটিতে প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার কথা জানায়। এর চার মাস পর, ২৭ মে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখে পৌঁছে যায়।

শিক্ষার্থীরা সম্প্রতি স্কুলে ফিরতে শুরু করায় যুক্তরাষ্ট্রের ক্যাম্পাসগুলো এখন করোনা বিস্তারের নতুন ক্ষেত্রে পরিণত হয়েছে।

নিউইয়র্ক টাইমস জানায়, ১৪ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী ১ হাজার ১৯০টি ক্যাম্পাসে ৮৮ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এবং ৬০ জন মারা গেছেন।

মা/২৩/৯/১৪.৪৬

আরও পড়ুন

Back to top button
Close
Close