আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রবাস

ধর্ষণের সর্বোচ্চ শাস্তির দাবিতে নিউইয়র্কে সমাবেশ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি
‘নিউইয়র্কের ক্ষুব্ধ সচেতন প্রবাসীরা’ বাংলাদেশে ধর্ষণ মামলায় সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণের বিচার না হওয়ায় বাংলাদেশে ধর্ষণের ঘটনা বেড়ে চলেছে। তাই ধর্ষণের এমন দৃষ্টান্তম‚লক শাস্তি দিবে হবে যেন কেউ ধর্ষণ করার সাহস না পায়। বক্তারা ধর্ষণের নিরুদ্ধে প্রতিবাদ অব্য্াহত রাখার আহবান জানান।
সাংবাদিক তোফাজ্জল লিটনের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নাগরিক আন্দোলনের নেতা ও সাংবাদিক মুজাহিদ আনসারী, লেখক ও ছড়াকার ইশতিয়াক রূপু, নিউইয়র্ক শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মণিকা রায় চৌধুরী, আবৃত্তি শিল্পী কান্তা কবীর প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, যারা ধর্ষকদের সমর্থনে কথা বলে, পোশাককে দায়ী করে ধর্ষকদের বাঁচাতে চায় তাদের বিরুদ্ধেও সোচ্চার হতে হবে। বক্তারা বাংলাদেশের প্রত্যেকটি ধর্ষণ ঘটনার সুষ্ঠু ও সর্বোচ্চ বিচার দাবি জানান।
সৈয়দ জাকির আহমেদ রনি, কুইন্স বাংলাদেশ সোসাইটির উপদেষ্টা তাজুল ইসলাম, লেখিকা শেলী জামান খান, নির্মাতা রহমান টিটো, সহযোগী নার্স সীমা সুস্মিতা, জুয়েল মালিক, জুলিয়েট রোজারিও, বিভাষ মল্লিক, শেখ শোয়েব সাজ্জাদ, ইলা সরকার ও বিউটি খানম প্রতিবাদ ও মানববন্ধনে উপস্থিত থেকে একাত্মতা ঘোষণা করেন।
সমাবেশে ধর্ষণের বিরুদ্ধে পোস্টার প্রদর্শন করা হয়। পোস্টারের আঁকেন শান্তিনিকেতনের ছাত্র রিফাত বিন সালাম।

আরও পড়ুন

Back to top button
Close
Close