আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

কৌশল নির্ধারণে বৈঠকে বিএনপি

bnp-logo_60504ওমেনআই: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রথম পছন্দ আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ায় কিংবর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে দলটি। এখান থেকে কাকে প্রার্থী করা হবে সে বিকল্প খোঁজা হচ্ছে। ঢাকা দক্ষিণে বিএনপির চার নেতার প্রার্থিটা টিকে যাওয়াও দলের জন্য সমস্যা দেখা দিয়েছে। এখন কাকে ছেড়ে কাকে প্রার্থী করা হবে তা ভাবতে পারছে না দলটি।

এই অবস্থায় কী করা যায় তা নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছেন দলের শীর্ষ পর্যায়ের নেতারা। দুপুরে বিএনপির এক নেতার বাসায় এই বৈঠক শুরু হয়। এখানে আলোচনা শেষে সিদ্ধান্ত চূড়ান্ত করতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে যোগাযোগ করবেন নেতারা।

প্রার্থিতা ছাড়াও নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বিএনপি যেসব দাবি তুলে ধরেছে তার প্রেক্ষিতে কমিশন কী উদ্যোগ নেয় সে দিকেও দৃষ্টি রাখছেন নেতারা। এই নির্বাচনে প্রার্থিতা জমা দিলেও নির্বাচনে অংশ নেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত এখনও ঘোষণা করেনি দলটি। বিএনপিড নেতারা বলছেন, সরকার যে এই নির্বাচন সুষ্ঠু করতে আগ্রহী তার কিছু প্রমাণ তারা চান। সেনাবাহিনী মোতায়েনের দাবি জানালেও এই বিষয়টি অতটা গুরুত্ব দিয়ে দেখছে না দলটি। তবে দলের কেন্দ্রীয় কার্যালয় যে কোনো সময় খুলে দেয়া দিয়ে সরকার তার সদিচ্ছার প্রমাণ দিতে পারে বলে মনে করছেন নেতারা। পাশাপাশি দলের সম্ভাব্য প্রার্থীরা যেন প্রকাশ্যে প্রচারে অংশ নিতে পারেন, সে বিষয়টির নিশ্চয়তা চায় দলটি।

এই বৈঠক থেকে কোনো সিদ্ধান্ত নেয়া হবে কি না, জানতে চাইলে দলের স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান কে বলেন, ‘আমরা মাত্র শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসেছি। অনেক বিষয়েই আলাপ-আলোচনা হবে, সবই জানতে পারবেন’।

ঢাকা, ২ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close