আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

তরুণদের ব্যবসাবিষয়ক আইডিয়া প্রতিযোগিতা ‘বিজমায়েস্ট্রোজ’ শুরু আজ

ওমেনআই প্রতিবেদক : তরুণদের ব্যবসাবিষয়ক আইডিয়া প্রতিযোগিতা ‘বিজমায়েস্ট্রোজ’ শুরু হচ্ছে আজ রবিবার। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের বাস্তব ব্যবসার রোমাঞ্চকর অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতিতে এর আয়োজন করেছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। করোনা সংক্রমণের বাস্তবতায় এবারের ১১তম আসরটি বসছে ডিজিটাল প্ল্যাটফর্মে। গতকাল শনিবার এর উদ্বোধন হয়েছে।
বিজমায়েস্ট্রোজ-২০২০ আসরের থিম রাখা হয়েছে ‘পাওয়ার দ্য ফিউচার’। প্রতিযোগিতার প্রথম রাউন্ড শুরু হচ্ছে আজ। ইউনিলিভারের ব্র্যান্ডগুলোর সাহায্যে ‘নতুন স্বাভাবিক সময়ে (ব্যাবসায়িক) সমৃদ্ধি’ এই রাউন্ডের প্রধান ফোকাস। তিন সদস্যের প্রতিটি দল ব্যাবসায়িক কেসগুলো ধরে নিজ নিজ সমাধান জমা দেবে। তিনটি ভার্চুয়াল রাউন্ড শেষ করার পর নভেম্বরে ভার্চুয়াল গ্র্যান্ড ফিনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই প্রতিযোগিতার।
গতকাল উদ্বোধন অনুষ্ঠানে জানানো হয়, চলমান মহামারির সময়ে শিক্ষার্থীরা করপোরেট খাতে নিজেদের কাজের সুযোগ তৈরি ও সংযুক্ত হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় বাংলাদেশি শিক্ষার্থীদের সহায়তা করতে করোনার শুরু থেকেই বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যাম্পাসভিত্তিক নানা কার্যক্রম অব্যাহত রেখেছে ইউনিলিভার বাংলাদেশ। ২০২০ সালে শিক্ষার্থীদের শেখার সুযোগ নিশ্চিত করার পাশাপাশি বৈচিত্র্যময় প্রতিভার সন্ধান পেতে সারা দেশের ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ে নানা কার্যক্রম পরিচালনা করেছে ইউবিএল। এ পর্যন্ত ক্যাম্পাসে সংযোগ ও দক্ষতা বৃদ্ধির ধারাবাহিক সেশনগুলোর মাধ্যমে ইউনিলিভার ১০ হাজারেরও বেশি শিক্ষার্থীর শেখার সুযোগ তৈরি করেছে।
প্রতিযোগিতায় চূড়ান্ত বিজয়ীরা ইউনিলিভারের বৈশ্বিক প্ল্যাটফর্ম ‘ফিউচার লিডারস লিগ (এফএলএল) ২০২১’-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে। এ ছাড়া ইউনিলিভার ফিউচার লিডারস প্রগ্রামে (ইউএফএলপি) নিয়োগ পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবে।
ইউনিলিভার বাংলাদেশের মানবসম্পদ বিভাগের পরিচালক সাকশি হান্ডা বলেন, ‘বাংলাদেশে নাম্বার ওয়ান এমপ্লয়ার অব চয়েস হিসেবে শিক্ষাগ্রহণে সহায়তার পাশাপাশি সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে শিক্ষার্থীদের সহায়তা করতে ইউনিলিভার প্রতিশ্রুতিবদ্ধ। মহামারি সত্ত্বেও স্পার্কস ক্যাম্পাস অ্যাম্বাসাডর ও ইউনিলিভার লিডারশিপ ইন্টার্নশিপ প্রগ্রামের অধীন নেতৃত্বভিত্তিক লার্নিং সেশন থেকে শুরু করে তরুণদের নিয়োগ প্রদান পর্যন্ত নানা কার্যক্রম পরিচালনা করেছে ইউনিলিভার বাংলাদেশ।’
সাকশি হান্ডা বলেন, গত এক দশকে ‘বিজমায়েস্ট্রোজ’ দেশের অন্যতম বৃহত্তম ব্যবসাবিষয়ক প্রতিযোগিতায় পরিণত হয়েছে। এতে অংশগ্রহণকারীরা বাস্তব ব্যবসার চ্যালেঞ্জগুলো সমাধানের জন্য একাধিক রাউন্ডের মধ্য দিয়ে যায়। এই প্রক্রিয়ায় শিক্ষার্থীরা ব্যবসা খাতের সেরা মানুষগুলোর কাছ থেকে শেখে এবং এভাবেই তাদের আগামী দিনের নেতৃত্ব দেওয়ার উপযোগী হিসেবে গড়ে তোলা হয়।

সা/৪/১০/১৩.৫৮

আরও পড়ুন

Back to top button
Close
Close