আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

আইফোনে আসছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

ওমেনআই ডেস্ক : আইফোন ব্যবহারকারীদের জন্য কয়েকটি নতুন ফিচার আনতে কাজ করছে হোয়াটসঅ্যাপ। কিছুদিনের মধ্যেই আইওএস ব্যবহারকারীরা এসব ফিচার পাবেন। আর এ তথ্যটি জানিয়েছে ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ।
গেজেটস নাউ জানায়, বেটা ভার্সন ব্যবহারকারীদের জন্য নতুন একটি আপডেট নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। ওই আপডেটে বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এসব ফিচারের মধ্যে আছে— অলওয়েজ মিউট অপশন ও শর্টকাট টু ক্যাটালগ ফিচার।
হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ব্যবহারকারীরা ইতোমধ্যে নতুন ফিচারগুলো পেয়ে গেছেন। ফলে বাকি ব্যবহারকারীদের বেশিদিন অপেক্ষা করতে হবে না। তারাও কিছুদিনের মধ্যেই নতুন ফিচারগুলো পেয়ে যাবেন বলে ধারণা করা হচ্ছে।
হোয়াটসঅ্যাপের নতুন মিউট অপশন সম্পর্কে বলা হয়েছে, এই ফিচারের সাহায্যে একজন ব্যবহারকারী কোনও গ্রুপ চ্যাট বা অন্য কোনও ব্যবহারকারীকে স্থায়ীভাবে ‘মিউট’ করে রাখতে পারবেন। বর্তমানে এই কাজটি করা যায় এক বছরের জন্য।
এক্সপায়ারিং মিডিয়া নামের নতুন আরেকটি ফিচার সম্পর্কে বলা হয়েছে, এই ফিচারটি কিছুদিন আগে অ্যান্ড্রয়েডেও দেখা গেছে। তবে আইফোনের জন্য এটি প্রক্রিয়াধীন আছে।
এ সম্পর্কে ওয়াবেটাইনফো জানায়, এক্সপায়ারিং মিডিয়া ফিচারটি ব্যবহারকারীদের জন্য ছাড়া হলে নতুন একটি বাটন যুক্ত করা হবে।

সা/৫/১০/১০.৪৩

আরও পড়ুন

Back to top button
Close
Close