আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদন

মস্কোতে অপির ‘মায়ার জঞ্জাল’

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশ ও ভারতের যৌথ-প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমা ‘মায়ার জঞ্জাল’। ছবিটির ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’। ইন্দ্রনীল রায় চৌধুরীর পরিচালনায় এতে অভিনয় করেছেন নন্দিত অভিনেত্রী অপি করিম ও ঋত্বিক চক্রবর্তী (কলকাতা)। দুই বাংলার প্রযোজিত এই ছবিটি মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে নির্বাচিত হয়েছে। উৎসবটির ফিল্মস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড বিভাগে রয়েছে বলে জানানো হয়েছে।

সিনেমাটির প্রযোজক জসীম আহমেদ বলেন, মস্কোতেই ছবিটির ইউরোপিয়ান প্রিমিয়ার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। ছবিটির সহযোগী প্রযোজক হিসেবে আছে কলকাতার ফ্লিপবুক।

গত ১ অক্টোবর শুরু হয় উৎসবটির ৪২তম আসর। শেষ হবে ৮ অক্টোবর। ৬ অক্টোবর উৎসবে দেখানো হয় ‘মায়ার জঞ্জাল’। সমাপনী দিনে রয়েছে ছবিটির আরেকটি প্রদর্শনী রয়েছে বলেও জানানো হয়েছে উৎসবের ওয়েব সাইটে।

নির্মাতা-প্রযোজক জসীম আহমেদ জানান, ‘গোয়া ফিল্ম বাজারে প্রতিবছর দক্ষিণ এশিয়া থেকে জমা পড়া শত শত ছবির মধ্যে মাত্র ২০-২২টি ছবি রিকমেন্ডশনে রাখা হয়। এগুলো বিশ্বের বিভিন্ন উৎসবের প্রোগ্রামার, পরিবেশকসহ অনেকে দেখেন। আমাদের ‘মায়ার জঞ্জাল’ ওয়ার্কিং প্রগ্রেস প্রজেক্ট হিসেবে রিকমেন্ডেশনে ছিল সেখানে।‌ মস্কো উৎসবের আয়োজকরা গোয়ায় এটি দেখেই নির্বাচন করেন। মজার বিষয় হলো, আমাদের কিন্তু ছবিটি জমা দিতে হয়নি!’
এর আগে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে জায়গা পায় ‘মায়ার জঞ্জাল’। এই আয়োজনেই ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়।
‘মায়ার জঞ্জাল’-এর মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরেছেন অভিনেত্রী অপি করিম।
আগামী বছরের শুরুর দিকে একই দিনে বাংলাদেশ ও ভারতে মুক্তি পাবে ‘মায়ার জঞ্জাল’।

আরও পড়ুন

Back to top button
Close
Close