আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

‘কামারুজ্জামানের ফাঁসির রায়ে সত্যের বিজয় হয়েছে’

turinওমেনআই: জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ডের রায় বহাল থাকায় সত্য প্রতিষ্ঠিত ও সত্যের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।

আজ সোমবার সকাল সোয়া ৯টায় রায় ঘোষণার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তুরিন আফরোজ বলেন, ‘এ রায় ১৬ কোটি মানুষের প্রাণের রায়। এর মধ্য দিয়ে সত্য ও স্বাধীনতার বিজয় অর্জন হয়েছে।’

কামারুজ্জামানের প্রাণভিক্ষা চাওয়ার সুযোগ রয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইতে পারেন।

রায় কার্যকরের বিষয়ে তিনি বলেন, ‘এখন সরকার যেকোনো দিন রায় কার্যকর করতে পারে। তবে এর মধ্যে তিনি যদি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান, সেটা বিবেচনা করবেন রাষ্ট্রপতি।’

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ রিভিউয়ের এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অন্য তিন সদস্য হলেন বিচারপতি আব্দুল ওয়াহহাব মিয়া, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী।

সোমবারের আপিল বিভাগের কার্যতালিকায় রায়টি এক নম্বরে ছিল। এর আগে গতকাল সকালে শুনানি শেষ হলে সোমবার রায়ের দিন ধার্য করেন সর্বোচ্চ আদালত। প্রথমে আসামিপক্ষে শুনানি করেন কামারুজ্জামানের প্রধান আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। এরপর আদালতের কার্যক্রমে আধাঘণ্টা বিরতি দেয়া হয়। বিরতির পরে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ঢাকা, ৬ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close