আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

এবার চালু হল হোয়াটস অ্যাপে ভয়েস কলিং

free-whatsappওমেনআই: হোয়াটসঅ্যাপে কথা বলা যাবে এমনটা আগেই ঘোষণা করা হয়েছিল। অবশেষে চালু হল সেই সুবিধা। সব অ্যান্ড্রয়েড ফোনের জন্য এই সুবিধা চালু করা হল। এখনও পর্যন্ত এই সুবিধার কথা হোয়াটস অ্যাপ ঘোষণা না করলেও অ্যাপটি আপডেট করলেই এই সুবিধা পাওয়া যাচ্ছে।

এই সুবিধা পাওয়ার জন্য আপনাকে প্রথমেই আপনার ফোনের হোয়াটসঅ্যাপটি আপডেট করতে হবে। নয়া ভার্সন অর্থাৎ v2.11.561 ভার্সন নিতে হবে। এরপর এই ফিচারটি ইতিমধ্যেই ফোনে রয়েছে এমন কারও কাছ থেকে একটি ফোন আসা প্রয়োজন। ফোনটি এলেই বদলে যাবে অ্যাপটির চেহারা। এতদিন পর্যন্ত হোয়াটস্যাপ খুললে চ্যাটের বার্তালাপ সামনে আসত। এবার স্ক্রিনে থাকবে তিনটি কলাম- চ্যাট, কল ও কনট্যাক্ট।

এর আগেও একবার পরীক্ষামূলকভাবে কিছুক্ষণের জন্য এই ফিচার চালু করেছিল হোয়াটসঅ্যাপ। তবে তা কিছুক্ষণের মধ্যেই বন্ধ করে দেওয়া হয়। হোয়াটসঅ্যাপ ফর আইফোনেও এখনও এই ফিচার দেখা যাচ্ছে না। কিছুদিন আগে ভয়েস কলিং অপশন দিলেও তা চালু হয়নি।

ক্রমশই বাড়ছে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা। এটিই এই মুহূর্তে বিশ্বের সবথেকে জনপ্রিয় ‘মেসেজিং অ্যাপ’। তাই এই অ্যাপটিকে আরও বেশি আপডেটেড করা হচ্ছে। কিছুদিন আগে একটি ওয়েব ভার্সনও চালু করা হয়েছে। ইতিমধ্যেই বহু ব্যবহারকারী সেই সুবিধা পাচ্ছেন।

ঢাকা, ১২ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close