আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

আপনজনদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!

bbbbওমেনআই:এমন পাশবিক ঘটনা যেন স্বপ্নেও ভাবা যায় না! মানুষ যাদের কাছে আশ্রয় ও নিরাপত্তা খোঁজে, সেই বাবা-চাচা-ভাইদের বিরুদ্ধেই যদি ধর্ষণের অভিযোগ করতে হয়, এর চেয়ে নির্মম ঘটনা আর কী হতে পারে?

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের ধুপগুড়ি শহরে বাবা, চাচা ও ভাইয়ের বিরুদ্ধে নিয়মিত যৌন নির্যাতনের অভিযোগ তুলেছে ১৬ বছর বয়সের এক কিশোরী। নির্যাতিতার অভিযোগের পরিপ্রেক্ষিতে গত শুক্রবার ওই ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পশ্চিমবঙ্গের পুলিশ গত শনিবার এ কথা জানিয়েছে।

কিশোরীটি গত বৃহস্পতিবার এক স্কুলশিক্ষককে ওই হৃদয়বিদারক ঘটনা জানায়। এ সময় কান্নার সঙ্গে তার চোখে ছিল ভয়।

জলপাইগুড়ি পুলিশের মুখপাত্র কে এল শিপ্রা জানান, কিশোরীটি জানিয়েছে, বিগত দুই বছর ধরে আপনজনদের কাছে সে নিয়মিত ধর্ষিত হয়ে আসছে। প্রথমে তার ৫০ বছর বয়সী বাবা তাকে বেশ কয়েকবার ধর্ষণ করে। এরপর তার চাচাও তাকে ধর্ষণ শুরু করে। এক সময় তার আপন ভাইও এ নির্যাতন শুরু করে।

পুলিশ জানিয়েছে, মেয়েটি জানিয়েছে, সে দুইবার গর্ভবতী হয়ে পড়ে। ওই সময় জোরপূর্বক তার গর্ভপাত করানো হয়। সে চারবার আত্মহত্যার চেষ্টাও চালিয়েছিল।

পাশবিকতার শিকার ওই কৃষককন্যার মাও এই নির্যাতনের কাহিনী জানতেন। কিন্তু তিনি বরাবরই এ ঘটনায় নিশ্চুপ ছিলেন। মেয়েটি বর্তমানে তার এক খালার অধীনে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ভারতে পরিবারের মধ্যে নারীদের যৌন হয়রানির ঘটনা উদ্বেগজনক হারে বেড়ে গেছে। দেশটিতে প্রায়ই এ ধরনের ঘটনার অভিযোগ পাওয়া যাচ্ছে। তবে অনেক ক্ষেত্রেই পরিবারের সদস্য ও সামাজিক হেনস্থার ভয়ে বিষয়টি চেপে যান নির্যাতিতারা।

ঢাকা, ১২ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close