আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

বৈশাখী কেনাকাটায় অনলাইনে ছাড়!

shopping-onlineওমেনআই: বাংলা নববর্ষ উপলক্ষ্যে অনলাইনে কেনাকাটার ই-কমার্স সাইটগুলো ক্রেতাদের জন্য বিভিন্ন অফার ঘোষণা করেছে। এসব অফারের মধ্যে রয়েছে ছাড়, উপহার এবং বিনামূল্যে হোম ডেলিভারির সুবিধা। এসব অফারের সুযোগ নিয়ে ক্রেতারা ঘরে বসেই কেনাকাটা করছেন। ফলে অনলাইনেও জমে উঠেছে বৈশাখী পণ্যের বাজার।

জনপ্রিয় ই-কমার্স সাইট এখনি ডটকম বৈশাখ উপলক্ষ্যে বেশ কয়েকটি অফার ঘোষণা করেছে। এখনি ডটকম থেকে কম্পিউটার সোর্সের পণ্য কিনলে মিলছে শতকরা ৩৮ ভাগ পর্যন্ত ছাড়। পাঞ্জাবি, ‍কুর্তি, শাড়িরসহ অন্যান্য পোষাকে শতকরা ৩৪ ভাগ ছাড় দেয়া হচ্ছে। এছাড়া, ঘড়ি ও মগ কিনলে মিলবে শতকরা ১৪ থেকে ৪০ ভাগ পর্যন্ত ছাড়।

এখনি ডটকমের ম্যানেজার মাহফুজ মিয়া বলেন, ‘অনলাইনে কেনাকাটা জনপ্রিয় করতে সারা বছরই কোনো না কোনো অফার দিয়ে থাকে এখনি ডটকম। বৈশাখ উপলক্ষ্যে বেশ কয়েকটি পণ্যে অফার দেয়া হয়েছে। বিকাশের মাধ্যমে পণ্য কিনলে শতকরা ২০ ভাগ ক্যাশ ব্যাক পাওয়ার সুবিধা রয়েছে। ক্রেতারা বিশেষ অফারের সুবিধা নিয়ে অনলাইনে কেনাকাটা করছেন।’

অনলাইনে বইয়ের দুনিয়ার সঙ্গে সংযোগ করে দেয়ার জন্য দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে রকমারি ডটকম। বৈশাখ উপলক্ষ্যে বইপ্রেমীদের জন্য বিশেষ অফার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

রকমারি ডটকমের মেন্টর মেহেদী জানান রানা জানান, রকমারি ডটকম থেকে ক্রেতারা যদি একসঙ্গে ১৪২২ টাকার বই কেনেন তবে ৩০০ টাকার একটি টি-শার্ট বিনামূল্যে দেয়া হচ্ছে। বৈশাখ ‍উপলক্ষ্যে প্রতিষ্ঠানটি বিশেষ একটি টি-শার্ট তৈরি করেছে। এটির শুভেচ্ছা মূল্য ৩০০ টাকা।

বৈশাখ উপলক্ষ্যে বেশ কয়েকটি পণ্যে ছাড় দিয়েছে এসো ডটকম। ছেলেদের শার্টে শতকরা ৫০ ভাগ ছাড় দেয়া হয়েছে। এছাড়া বিকাশের মাধ্যমে পণ্য কিনলে শতকরা ২০ ভাগ ক্যাশ ব্যাক পাওয়া সুবিধা রয়েছে।

এসো ডটকমের স্বত্বাধিকারি দিদারুল আলম বলেন, ‘এসো ডটকম ক্লিয়ারেন্স সেল ঘোষণা করেছে। এই ছাড়ের সুযোগ নিয়ে ক্রেতারা ঘরে বসেই কেনাকাটা করতে পারবেন। নির্দিষ্ট কিছু পণ্যে সবোর্চ্চ ৬০ ভাগ ছাড় দেয়া হয়েছে। সঙ্গে মিলছে আরো ২০ ভাগ অতিরিক্ত ছাড়।

ওখানেই ডটকমের স্বত্বাধিকারী রাহিতুল ইসলাম রুয়েল জানান, পহেলা বৈশাখের দিন ওখানেই ডটকম থেকে ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হবে। সঙ্গে থাকবে বৈশাখী শুভেচ্ছা উপহার। প্রতিষ্ঠানটির পণ্য কিনলেও মিলবে শুভেচ্ছা উপহার।

ভোজন রসিকদের জন্য অনলাইনে মুখরোচক খাবারে ছাড় দিয়েছে ফুডমার্ট ডটকম ডটবিডি। অনলাইনে এক হাজার টাকার খাবারের ফরমায়েশ দিলে এক লিটার কোমল পানীয় বিনামূল্যে দেয়া হচ্ছে। এছাড়া, দুইটি ফ্যামিলি সাইজ পিৎজার ফরমায়েশ দিলে বিনামূল্যে একটি বার্গার পাওয়া যাবে।

ফুডমার্টের ব্যবস্থাপনা পরিচালক মোবারক হোসেন খান বলেন, ‘পহেলা বৈশাখে রেস্তোরাঁয় প্রচন্ড ভিড় থাকে। ফলে অনেকেই রেস্তোরাঁ যেতে চান না। তারা এখন ঘরে বসেই যেকোনো খাবার ফরমায়েশ দিতে পারবেন। খুব দ্রুতই ক্রেতাদের হাতে খাবার পৌঁছে দেয়া হবে। এজন্য কোনো ডেলিভারি চার্জ দিতে হবে না। ’

ঢাকা, ১৩ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close