আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

ছায়ানটে বর্ষবরণ

ttttওমেনআই: ভোরের সূর্য ওঠার সাথে সাথে বাংলা নববর্ষ ১৪২২ বরণ করে নিলো ছায়ানট। এবার তাদের স্লোগান ছিলো ‘শান্তি, মানবতা ও মানুষের অধিকার’।

প্রতিবারের মতো শিল্পী এবাদুল হক সৈকতের সেতার বাদনের মধ্য দিয়ে মঙ্গলবার সূর্য উঠার সঙ্গে সঙ্গে শুরু হয় এই অনুষ্ঠান। এতে তিনি সেতারে রাগ পরমেশ্বরী পরিবেশন করেন। এরপর ঐতিহ্যবাহী সংগঠনটির শিল্পীরা বৈশাখকে স্বাগত জানিয়ে সমস্বরে রবীন্দ্র সংগীতের সুর তুলে সকালের কর্মসূচি শুরু করেন।

পহেলা বৈশাখকে সামনে রেখে প্রতি বছরই রাজধানীর রমনা বটমূলে ছায়ানট আয়োজন করে বর্ষবরণের উৎসব। নববর্ষের প্রথম দিন মঙ্গলবার ভোর থেকে ছায়ানটের অনুষ্ঠানে যোগ দিতে নগরীর বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসতে থাকে মানুষ। ঐতিহ্যবাহী এ অনুষ্ঠানে অংশ নিতে ভিড় জমায় অনেক বিদেশি দর্শনার্থীও।

কড়া নিরাপত্তা বেষ্টনী নিরাপদ করে তুলেছে বর্ষবরণের জন্য আসা শিশু থেকে তরুণ-তরুণী-অবাল-বৃদ্ধ-বণিতাসহ সকল বয়সের মানুষেকে। পুরুষরা সাদা পাঞ্জাবি আর নারীদের সাদা শাড়িতে লালপাড় বর্ণিল করে তুলেছে রমানার সবুজ উদ্যান।

শিল্পীদের গানের তালে তালে মনের সকল জীর্ণতাকে মুছে ফেলে নতুন বছরে নিজেদের নতুন করে সাজানোর গল্প আঁকতে থাকেন উপস্থিত বৈশাখ বরণকারীরাও।

ঢাকা, ১৪ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close