আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
নারী সংগঠন

যৌন নিপীড়কদের গ্রেফতার দাবিতে নারী সমাজের সমাবেশ

symbolic-1ওমেনআই:পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানের গেটে বর্ষবরণে আসা নারীদের ওপর যৌন হয়রানির প্রতিবাদে সমাবেশ করেছে বিক্ষুব্ধ নারী সমাজ।

সোহরাওয়ার্দী উদ্যানের প্রধান গেটের সামনে বুধবার বিকালে তারা এই প্রতিবাদী সমাবেশ করেন।

লেখিকা জাহানারা নূরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরীন, সহযোগী অধ্যাপক ড. ফাহমিদুল হক, শান্তি ও সংঘর্ষ বিভাগের শিক্ষক প্রভাষক ফাহিমা দূররাত, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি হাসান তারেক, ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সভাপতি লিটন নন্দী প্রমুখ।

গীতি আরা নাসরিন বলেন, দেশে নারীদের ওপর নির্যাতন ক্রমান্বয়ে বেড়েই চলছে। আমাদের সমাজে নারী নির্যাতন হচ্ছে এবং এই নির্যাতকরা পারও পেয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা জানি সকল পুরুষ নির্যাতক নয়। তবে এও জানি, সুযোগ পেলেই পুরুষরা নির্যাতন করে। অতএব এরকম একটি ভয়ানক পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য প্রথম কাজটা পুরুষদেরই করা উচিত।

ফাহমিদুল হক বলেন, পহেলা বৈশাখে এ ধরনের ঘটনা আমাদের বাঙালী সংস্কৃতিকে প্রশ্নবিদ্ধ করেছে। কারা এ ধরনের ঘটনা ঘটিয়ে আমাদের ভিন্ন স্রোতে পরিচালিত করছে? জড়িতদের ক্ষমতার উৎস কোথায়?
ফাহিমা দূররাত বলেন, আমাদের বসে থাকার সময় নয়, এখন প্রদিবাদের সময়। তা না হলে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে। আমাদের নিরাপত্তার জন্য প্রতিবাদ করতে হবে। জড়িতদের গ্রেফতার করে বিচার করতে হবে।

ফাহিমা দূররাত আরও বলেন, পহেলা বৈশাখের ঘটনায় কয়েকজনকে ধরে পুলিশে দেওয়া হয়েছিল, তাদের পুলিশ ছেড়ে দিয়েছে। তাই এখন পুলিশ যদি ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে না পারে সেই ব্যর্থতার দায়ে পুলিশেকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

ঢাকা, ১৬ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close