আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

জাবিতে যৌন হয়রানির ঘটনায় বহিষ্কার ৮

jahangirnagor_university15ওমেনআই:নববর্ষের দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যৌন হয়রানির ঘটনায় আট শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেন।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তার নির্বাহী ক্ষমতাবলে ডিসিপ্লিনারি বোর্ডের ৮-ধারা অনুযায়ী এ বহিষ্কারাদেশ দেন। তবে এখন পর্যন্ত বহিষ্কৃতদের নাম প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘প্রশাসনিক আদেশের মাধ্যমে আটজনকে বহিষ্কার করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত তদন্তের স্বার্থে অভিযুক্ত ও অভিযোগকারী কারো নামই প্রকাশ করা হচ্ছে না।’

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষে হলে ফেরার সময় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের এক ছাত্রী। বৃহস্পতিবার ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে এ ঘটনায় অভিযুক্ত ৫ ছাত্রলীগ কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এদিকে শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চ যৌন নিপীড়নের বিচারের দাবিতে আগামীকাল শনিবার বেলা ১১টায় মানববন্ধন ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে নিপীড়নকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার, বিশ্ববিদ্যালয় বাদী হয়ে নিপীড়নকারীদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের, নিপীড়িত ছাত্রীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়েছে মঞ্চ থেকে।

ঢাকা, ১৮ এপ্রিল (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close