আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

নেপালে সাহায্য পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

sheikha-hasina-pm_7716_40515ওমেনআই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিকম্পের আঘাতে নেপালে ব্যাপক হতাহত আর ক্ষয়ক্ষতির পর দেশটির পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। শনিবার রাতে প্রধানমন্ত্রী এ ঘোষণা দিয়ে বলেন, সকল সামর্থ্য নিয়ে বন্ধুপ্রতিম এই দেশের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। নেপালে ভূমিকম্পের কারণে সৃষ্ট মানবিক বিপর্যয়ে চিকিৎসা সহায়তা ও উদ্ধারকাজে সহযোগিতা করতে নির্দেশনা দেন তিনি।

প্রধানমন্ত্রীর এ নির্দেশনার পর পররাষ্ট্র মন্ত্রণালয় নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। নেয়া হয়েছে সার্বিক প্রস্তুতি। নেপালে বাংলাদেশ হাই কমিশনে যোগাযোগ করা হয়েছে কিভাবে এই সহায়তা করা যায়। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ তথ্য নিশ্চিত করেন। প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে তিনি আরো বলেন, উদ্ধার কাজে অংশগ্রহণসহ চিকিৎসা ও মানবিক সহায়তা দেবে বাংলাদেশ।

নেপাল, বাংলাদেশ ও ভারতে শনিবার দুপুরে আঘাত হানা ভূমিকম্পে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি ও প্রাণহানি ঘটেছে নেপালে। দুপুরেই এতদঞ্চলে ভূমিকম্পে প্রাণহানি ও ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বাংলাদেশের পক্ষ থেকে নেপালের পাশে দাঁড়ানোর সব উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ঢাকা, ২৬ এপ্রিল (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close