আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

ঢাবির ২০ কৃতী শিক্ষার্থী পুরস্কৃত

duওমেনঅাই: ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভিন্ন পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১৫ জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়েছে। সেই সঙ্গে সহ-শিক্ষা কার্যক্রমে অসামান্য নৈপুণ্য প্রদর্শনের জন্য পাঁচ শিক্ষার্থীকেও পুরস্কার দেয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সোমবার বিভাগীয় মিলনায়তনে আয়োজিত নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের মাঝে এ পুরস্কার বিতরণ করেন।

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মেধার যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সমাজে সত্য প্রতিষ্ঠা ও সত্য প্রকাশের লক্ষ্যে শিক্ষার্থীদের নিরলসভাবে কাজ করতে হবে।

মহান মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ঐতিহাসিক অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তিনি বলেন, সমাজে সত্য প্রতিষ্ঠার জন্য এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সর্বদা সংগ্রাম করে আসছে।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মাহিন মহিদ, নাসিমা আখতার, ফাতিহা নূর, ইসরাত জাহান বন্যা, মো. ইব্রাহিম খলিল, চন্দন কুমার দাশ, মো. হাসান শেখ, সুমাইয়া তাবাসসুম, সুমাইয়া জান্নাত, মাসনুন হোমাইয়রা মাইশা, আসিফ আহমেদ সামি, নুর-ই-হাফসা, পূজা পুষ্প ঘোষ, ওমর ফারুক, মো. অনিক্স রহমান, মো. রোকন উজ জামান খোকন, মো. আতিক মাহবুব ও মারজানা চৌধুরী।

এছাড়া, ইসরাত জাহান বন্যা ‘আমেনা মেহের মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ এবং বদরুন নাহার ‘জাতীয় অধ্যাপক এ কে এম নূরুল ইসলাম স্মৃতি পুরস্কার’ লাভ করেন।

ঢাকা, ২৯ এপ্রিল(ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close