আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়নারী সংগঠন

রানা প্লাজায় নতুন করে অনুসন্ধানের দাবি নারীপক্ষের

ওমেন আই:
রানা প্লাজার ধবংসস্তুপ থেকে নতুন করে দেহাবশেষ উদ্ধারের পরিপ্রেক্ষিতে পুনরায় অনুসন্ধানের দাবি জানিয়েছে নারীপক্ষ। সংগঠনটির প্রকল্প সমন্বয়কারী তামান্না খান এক বিবৃতিতে এ দাবি জানান।

নারীপক্ষের এক বিবৃতিতে বলা হয়, ধবংসস্তুপ থেকে কংকাল ও মাথার খুলি উদ্ধারের ঘটনার প্রেক্ষিতে পুনরায় অনুসন্ধানের উদ্যোগ নিতে আমরা ইতিমধ্যে ঢাকা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছি। সাভার এলাকার উদ্ধারকর্মীরাও একই দাবিতে গত ২৬ ডিসেম্বর সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি দিয়েছে।

গত ১৩, ২১, ২৪, ২৫ ডিসেম্বর ২০১৩ দৈনিক প্রথম আলো, কালের কণ্ঠসহ বিভিন্ন জাতীয় দৈনিক এবং ইলেকট্রনিক মিডিয়ায় রানা প্লাজার ধ্বংসস্তুপ থেকে কংকাল/মাথার খুলি উদ্ধারের ধারাবাহিক সংবাদ ইতোমধ্যে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে।

গত ২৪ এপ্রিল ২০১৩ সাভারের রানা প্লাজায় ৬ টি পোষাক কারখানায় ভয়াবহ বিপর্যয়ে প্রায় ১ হাজার ১৩৯ জন শ্রমিকের মৃত্যু হয়। জীবিত উদ্ধার করা হয় ২৫৫০ জনকে। এত বড় ভবন ধসের পর মাত্র ২০ দিন অনুসন্ধান চালিয়ে তা বন্ধ করে দেয়া হয় এবং সেনাবাহিনীর নের্তৃত্বে তড়িঘড়ি করে বুলডোজার দিয়ে পুরো ভবন গুড়িয়ে দেয়া হয়।

আরও পড়ুন

Back to top button
Close
Close