আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

খালেদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

Khaleda-ziaওমেনঅাই: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিএনপির ৩৮ নেতা কর্মীর বিরুদ্ধে হত্যা মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে।

বুধবার ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের জেআরও শাখায় এ অভিযোগপত্র দাখিল করে গোয়েন্দা পুলিশ।

২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীতে গ্লোরী পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় ৩০ জন দগ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান। এ ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করে বিশেষ ক্ষমতা আইনসহ যাত্রাবাড়ী থানায় দুটি মামলা করা হয়। ওই মামলায় ২০ দলীয় জোটের আরও ৬৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছিল।

চাঞ্চল্যকর ঘটনা হিসেবে যাত্রাবাড়ী থানা থেকে মামলাটির তদন্তভার ন্যাস্ত হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে। এরপর গোয়েন্দা কর্মকর্তারা হামলার সঙ্গে সরাসরি যুক্ত কয়েকজনকে গ্রেপ্তার করেন। তাদের মধ্যে সোহাগ, লিটন ওরফে সাব্বির, রফিকুল ইসলাম ওরফে মাসুম ও নজরুল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাদের জবানবন্দিতে নৃশংস এই ঘটনার পরিকল্পনা থেকে শুরু করে হামলার শেষ পর্যন্ত আদ্যোপান্ত উঠে আসে।

আসামির তালিকায় আরও যারা রয়েছেন তারা হলেন, যাত্রাবাড়ীতে গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় খালেদা জিয়া ছাড়াও চার্জশিটভুক্তদের তালিকায় রয়েছেন- দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শরাফত উল্লাহ সপু, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ আলী নেওয়াজ, বিএনপিপন্থি শিক্ষক নেতা সেলিম ভুইয়া।

চার্জশিটে আসামি হচ্ছেন- হামলায় মাঠ পর্যায়ের সমন্বয়কারী সোহাগ, লিটন ওরফে সাব্বির, রফিকুল ইসলাম ওরফে মাসুম ও নজরুল ইসলাম।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে আরও পাঁচটি মামলা রয়েছে। এগুলো হচ্ছে- গ্যাটকো, নাইকো, বড়পুকুরিয়া, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলা।

এর মধ্যে নিম্ন আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলছে। অন্য তিনটি মামলার বিচার হাই কোর্টের নির্দেশে স্থগিত রয়েছে।

ঢাকা, ৭ মে (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close