আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

রাবিতে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

ruওমেনঅাই: এইচএসসি পরীক্ষার কার্যক্রম শেষ হওয়ার আগেই ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা তারিখ ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সঙ্গে আলোচনা ছাড়াই রাবি প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ভর্তি উপ-কমিটির সভা শেষে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ৯ থেকে ১২ নভেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। আগামী ১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে হবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হক বলেন, ‘প্রতি বছর ভর্তি পরীক্ষার আগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় দেশের প্রত্যেকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। আগামী সপ্তাহে ভর্তি পরীক্ষা নিয়ে বিশ্ববিদ্যালয় পরিষদের একটি সভা আছে। রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ওই সভায় উপস্থিত হবেন বলে আজ (বৃহস্পতিবার) দুপুরে ভর্তি উপ-কমিটির সভার আহ্বান করা হয়।’

সভায় বিশ্ববিদ্যালয়ের সুবিধামত ভর্তি পরীক্ষার একটি সময়সূচি ঘোষণা করা হয়। রাবি উপাচার্য পরিষদের সভায় রাবির ভর্তির পরীক্ষার তারিখে বিষয়ে কথা বলবেন। যাতে এ সময়ের মথ্যে কোনো বিশ্ববিদ্যালয় তারিখ ঘোষণা না করেন সে জন্য আগে থেকেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার উপ-কমিটির সভায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন সভায় সভাপতিত্ব করেন। আবেদনসহ ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd এবং গণমাধ্যমে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন বলেন, ‘গতবারের ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের বিষয়ে কোনো পরিবর্তন আনা হয়নি। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো রাবিতে দ্বিতীয়বার ভর্তির সুযোগ তুলে নেওয়া হচ্ছে না। তাই প্রথমবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা এবারও দ্বিতীবারের মতো ভর্তি পরীক্ষা দিতে পারবে।’

ঢাকা, ১৮ মে (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close