আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট

khalaedaaওমেনঅাই: গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজধানীর যাত্রাবাড়ীতে গ্লোরী পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা হামলায় ৩১ জন দগ্ধ ও পরে ১ জনের মৃত্যুর ঘটনার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলটির ৩৮ নেতা-কর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আদালতে চার্জশিট দাখিল করেছে

বুধবার সন্ধ্যায় ঢাকা সিএমএম আদালতে ডিবি পুলিশের এসআই জাহিদুল ইসলাম এই চার্জশিট দাখিল করেন। বুধবার চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

এরআগে গত ৬ মে দণ্ডবিধি এবং বিস্ফোরক আইনে পৃথক দুটি চার্জশিট দাখিল করা হয়েছে। দণ্ডবিধি আইনে দায়ের করা চার্জশিটে হত্যার অভিযোগও রয়েছে।

চার্জশিটের ৩৮ জন আসামির মধ্যে ৭ জন আটক এবং খালেদা জিয়াসহ অপর ৩১ জনকে পলাতক বলা হয়েছে।

পলাতক ৩১ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

চার্জশিটে হুকুমের আসামি হিসাবে এক নম্বরে রাখা হয়েছে বেগম খালেদা জিয়ার নাম। এছাড়া উল্লেখযোগ্য অপর আসামিদের মধ্যে রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, সালাহ উদ্দিন আহমেদ, খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, চেয়ারপারসনের তথ্য উপদেষ্টা শওকত মাহমুদ, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, বরকত উল্লাহ বুলু, আমান উল্লাহ আমান, বিএনপির ঢাকা মহানগরের সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল, কাইয়্যুম কমিশনার, লতিফ কমিশনার, মীর আবু জাফর শামসুদ্দিন দিদার, যাত্রবাড়ী এলাকার সাবেক এমপি সালাদ্দিন আহমেদ, তার ছেলে তানভির আহমেদ রবিন, নবী উল্লাহ নবী, সেলিম ভুইয়া।

গত ২৩ জানুয়ারি রাত ৯টায় যাত্রাবাড়ীর ডেমরা রোডের মাতুয়াইল কাউন্সিলর অফিসের সামনে গ্লোরী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় দগ্ধ হন কমপক্ষে ৩১ জন। যাদের মধ্যে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসারত অবস্থায় নূর আলম নামে একজন মারা যান।

ঘটনার পর পরিককল্পনাকারী হিসেবে বিএনপির কেন্দ্রীয় ১৮ জন নেতাসহ যাত্রবাড়ীর ছাত্রদল, শ্রমিকদলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলাটি করা হয়েছিল। ওই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমদাতা হিসেবে উল্লেখ করা হয়েছিল।

ঢাকা, ২০ মে (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close