আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

১০ জনকে হত্যার হুমকি!

full_811125704_1432179551ওমেনঅাই: আল-কায়েদা আনসারউল্লাহ বাংলাটিম-১৩। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও অধ্যাপক জাফর ইকবালসহ ১০ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে ।

ইসলামবিরোধী আখ্যা দিয়ে তাদের হত্যার এই হুমকি দেয়া হয়।

চিঠিতে যে দশজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম , শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক , একই বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতার অধ্যাপক কাবেরী গায়েন, জগন্নাথ হলের প্রভোস্ট অসীম সরকার, সংসদ সদস্য তারানা হালিম ও ইকবালুর রহিম ও গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

এছাড়াও এ তালিকায় রয়েছেন বিকাশ সাহা ও পল্টন সুতার নামের আরো দুইজন ব্যক্তি। তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকার জিপিও থেকে পোস্ট করা একই চিঠির কপি অনেকের ঠিকানায় পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে – ‘তোমাদের অবশ্যই মৃত্যুর জন্য প্রস্তুত হতে হবে’। জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক অসীম সরকার জানিয়েছেন তিনি যে চিঠি পেয়েছেন তাতে এই দশজনের নাম উল্লেখ করা হয়েছে।

প্রত্যেকের নামের পাশে নানা ভাষায় বর্ণনা করা হয়েছে। অধ্যাপক অসীম সরকারে নামের পাশে লেখা আছে হিন্দু মৌলবাদী। এইচটি ইমামের নামের পাশে তাকে বর্ণনা করা হয়েছে ‘ইসলাম বিরোধী উপদেষ্টা’ হিসেবে।

এদিকেম এধরনের চিঠি পেয়ে বিস্ময় প্রকাশ করেছেন অধ্যাপক অসীম সরকার। তিনি বলেছেন , আমি অসাম্প্রদাযয়িক চেতনায় বিশ্বাস করি। কখনো কারও ক্ষতি করিনি। আমার শত্রু থাকতে পারে এটা আমার বিশ্বাস হয় না।’

নিজের নিরাপত্তা উদ্বেগ প্রকাশ করে অধ্যাপক সরকার শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। সাম্প্রতিক সময়ে একের পর এক ব্লগার হত্যার প্রেক্ষাপটে এই ধরনের চিঠি অনেকের মাঝেই উদ্বেগ তৈরি করেছে।

বলা হচ্ছে যে, ৮৪ জন ব্লগারকে ‘নাস্তিক বা ইসলাম বিরোধী’ হিসেবে বর্ণনা করা হয়েছে তাদের মধ্যে চারজন এরই মধ্যে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। ব্লগার অভিজিত রায় হত্যাকাণ্ডের জন্য পুলিশ আনসারউল্লাহ বাংলা টিম নামের একটি উগ্রপন্থী সংগঠনকে সন্দেহ করছে।

এই গোষ্ঠি ১০জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে বলে প্রাথমিকভাবে পুলিশ ধারনা করছে।

ঢাকা, ২১ মে (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close