আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র ধর্মঘট চলছে

brওমেনআই: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে ক্যাম্পাসে ধর্মঘট পালন করছে প্রগতিশীল ছাত্রজোট।

মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে আন্দোলনকারীরা। এতে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে।

আন্দোলকারীদের অভিযোগ, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের প্রশ্নকর্তা ও প্রশ্ন মডারেশন বোর্ডের সদস্য গণিত বিভাগের শিক্ষক মোহাম্মদ ইসমাইল হোসেন জালিয়াতি করে তার ছোট বোনকে মেধা তালিকায় দ্বিতীয় স্থান পাইয়ে দিয়েছে। ভর্তি পরীক্ষা না দিয়েও মানবিক বিভাগের এক শিক্ষার্থীকে মেধা তালিকায় ১৬১ স্থানে চান্স পাইয়ে দেয়া হয়েছে। এমনকি উত্তরপত্র মূল্যায়ন না করেই ফলাফল প্রকাশ করা এবং সেগুলো পরে ভর্তি কমিটির সমন্বয়ক ড. নাজমুল হক এর বাসা থেকে বের হওয়ার মতো গুরুতর অভিযোগ আনা হয়েছে।

এসব ঘটনায় সোমবার রাতে উপাচার্য ড. একেএম নূর উন নবীর সভাপতিত্বে এক বৈঠকে গনিত বিভাগের শিক্ষক মোহাম্মদ ইসমাইল হোসেনকে আগামী ৫ বছরের জন্য ভর্তি সংক্রান্ত কাজ থেকে অব্যহতি দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহিনুর রহমান।

ঢাকা, ২৬ মে (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close