আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

গণতন্ত্রের বিজয় হয়েছে: নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা

ওমেন আই :
দশম জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এই নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে। পরাজয় হয়েছে অপশক্তির।’ বোমাবাজির মধ্যেও ভোট দেয়ার জন্য জনগণকে সংগ্রামী শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এছাড়াও ধন্যবাদ জানান নির্বাচনের সঙ্গে জড়িত আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

আজ সোমবার গণভবনের আঙিনায় খোলা আকাশের নিচে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দেশি-বিদেশি সাংবাদিকরা।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, নির্বাচিত সরকারের প্রথম কাজ হবে জনগণের জানমাল রক্ষা করা। তিনি বলেন, এজন্য সেনাবাহিনী থেকে শুরু করে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া হবে। যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করা হবে বলেও এই সংবাদ সম্মেলনে জানান তিনি।

সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমি জানি সবার মনে অনেক প্রশ্ন। এ সময় সাংবাদিকদের সংক্ষেপে প্রশ্ন করার জন্য আহ্বান জানান তিনি।

আগামী নির্বাচন আবার কবে হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী যখন আসবে তখন নির্বাচন হবে। আলোচনার উদ্যোগ তো সবসময় আমরাই নিয়েছে। তিনি বলেন, খালেদা জিয়া একুল-ওকুল দুকুলই হারিয়েন। তিনি তো আগামী সংসদে বিরোধী দলীয় নেত্রী হিসেবে থাকছেন না।

তিনি বলেন, বিরোধদলীয় নেত্রী জনগণকে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেছেন। কিন্তু জনগণ তো তার ডাকে সাড়া দেয়নি। জনগণ সকল বাধা পেরিয়ে ভোট দিয়েছে।

তিনি বলেন, আমরা বই দিয়েছি। আর বিএনপি-জামাত স্কুল পুড়িয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় ও বিরোধী দলের ‘নৈরাজ্যের’ বিষয়গুলো তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আরও পড়ুন

Back to top button
Close
Close