আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

মোদি-খালেদার সাক্ষাৎ রোববার

300x165ওমেনঅাই: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাক্ষাৎ হবে। ঢাকার হোটেল সোনারগাঁওয়ে রবিবার বিশিষ্টজনদের সঙ্গে নরেন্দ্র মোদির সাক্ষাতের যে কর্মসূচি রয়েছে, সেই তালিকায় খালেদা জিয়ার নামও রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রীর দফতর সূত্র দ্য রিপোর্টকে এই তথ্য নিশ্চিত করেছে। এদিকে বার্তা সংস্থা ইউএনবি শুক্রবার সন্ধ্যায় এক প্রতিবেদনে জানিয়েছে, ‘শেষ পর্যন্ত মোদির সঙ্গে সাক্ষাতের সুযোগ পাচ্ছেন খালেদা।’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ শুক্রবার রাত ৮টার দিকে দ্য রিপোর্টকে বলেন, রবিবার বিকেল ৪টায় হোটেল সোনারগাঁওয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ম্যাডামের (খালেদা জিয়া) বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার বিকেলে বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছিল, রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে নরেন্দ্র মোদির সঙ্গে খালেদা জিয়ার একটি বৈঠক অনুষ্ঠিত হতে পারে। সেখানে তিনি (খালেদা জিয়া) তার দলের পক্ষ থেকে একটি লিখিত বক্তব্যও হস্তান্তর করবেন মোদির কাছে। এ ছাড়া বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান ও অবস্থাসহ দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় ছাড়াও জাতীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয়াদি নিয়েও বিস্তারিত আলোচনা করবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ৬ জুন ৩৬ ঘণ্টার সফরে ঢাকায় আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবকিছু ঠিক থাকলে সকাল ১০টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে স্বশস্ত্র অভ্যর্থনা জানান হবে। এরপর বিমানবন্দরে উপস্থিত বাংলাদেশের মন্ত্রিপরিষদ, তিন বাহিনীর কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ভারতীয় কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করবেন নরেন্দ্র মোদি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ জুন ১১টা ১৫ মিনিটে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে রওয়ানা দিবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে নরেন্দ্র মোদিকে স্বাগত জানাবেন গৃহায়ন ও পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী একেএম মোজাম্মেল হক ও স্থানীয় সাংসদ। এ সময় সেখানে নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওযাকের-উজ-জামান উপস্থিত থাকবেন।

সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নরেন্দ্র মোদি এক মিনিট নীরবতা পালন, জাতীয় পতাকা উত্তোলন ও মন্তব্য খাতায় অনুভূতি ব্যক্ত করবেন। এ ছাড়া সেখানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি বৃক্ষরোপণ করবেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে নরেন্দ্র মোদি শনিবার ১২টা ১৫ মিনিটে সাভারের জাতীয় স্মৃতি সৌধ থেকে ধানমণ্ডিতে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের উদ্দেশে রওয়ানা দিবেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানাবেন।

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে দুপুর ১টা ২৫ মিনিটে নরেন্দ্র মোদি বিশ্রামের জন্য তারকা খচিত অভিজাত আবাসিক হোটেল সোনারগাঁওয়ের উদ্দেশে রওয়ানা দিবেন।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী দুপুর ৩টা ৩০ মিনিটে হোটেল সোনারগাঁওয়ে নরেন্দ্র মোদির সঙ্গে ১৫ মিনিটের সৌজন্য সাক্ষাত করবেন।
ঢাকা, ৬ জুন (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close