আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

এবার ভারতে দেখা যাবে বাংলাদেশি চ্যানেল

joy shankar_68754ওমেনঅাই: বাংলাদেশি চ্যানেল ভারতে দেখানোর সব বন্দোবস্ত করা হচ্ছে জানিয়েছেন ভারতের পররাষ্ট্রসচিব এস জয়শঙ্কর। শুক্রবার নয়াদিল্লিতে এক সংবাদ সম্মলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশি টিভি চ্যানেলগুলির অনুষ্ঠান যাতে ভারতে দেখা যায়, সেই ব্যবস্থা করা হবে।

বিষয়টি বিস্তারিত করার অনুরোধ জানানো হলে জয়শঙ্কর বলেন, ‘শনিবার মোটামুটি এই সময়েই আমি ঢাকায় এই সফরের বিভিন্ন চুক্তি নিয়ে সংবাদমাধ্যমকে সব জানাব। অতএব মাত্র চব্বিশ ঘণ্টা অপেক্ষায় থাকার অনুরোধ করছি। তবে এটুকু বলতে পারি, ভারতের টিভি চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও সে দেশের টিভি অনুষ্ঠান এ দেশে দেখা যায় না। এটা বাংলাদেশের মানুষদের দীর্ঘদিনের দাবি। আমরা ওঁদের সঙ্গে একমত। আমরা চাই বাংলাদেশের টিভি অনুষ্ঠান এ দেশের মানুষ দেখতে পান। কী ভাবে করা হবে তা কালই (শনিবার) জানতে পারবেন।’

মোদির এই সফরে মোট কতগুলি চুক্তি হবে, সে বিষয়ে জয়শঙ্কর কিছু বলেননি। তবে তিনি জানান, ‘আমি সহজে বিশেষণ ব্যবহার করি না। কিন্তু এটা বলছি, সব দিক থেকেই এই সফর ঐতিহাসিক হতে চলেছে। সফরের কেন্দ্রবিন্দু স্থল সীমান্ত চুক্তি। এই চুক্তি সম্পাদন মোটেই কোনো সাধারণ ব্যাপার নয়। আর এই চুক্তিই সহযোগিতা ও শুভেচ্ছার এক নতুন দিগন্ত খুলে দিয়েছে।’ সেই সহযোগিতার আঁধারেই সড়ক, রেল, নদীপথ ও সমুদ্র উপকূলবর্তী এলাকায় যোগাযোগের বেশ কিছু ব্যবস্থা শুরু হচ্ছে।

জয়শঙ্কর বলেন, স্থল সীমান্ত চুক্তির মধ্য দিয়ে ভারত সরকারের দুটি বিষয় প্রতিপন্ন হচ্ছে। প্রতিবেশী প্রথম ও অ্যাক্ট ইস্ট নীতি।

ঢাকা, ৬ জুন (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close