আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
নারী সংগঠন

দক্ষতা উন্নয়নে ৬০ নারীকে বিনামূল্যে প্রশিক্ষণ

nari1ওমেনঅাই: আইসিটি ফ্রী-ল্যান্সার এবং উদ্যোক্তার দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ৬০ জন নারীকে বিনামূল্যে গ্রাফিক ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ৩০ দিনব্যাপী দুই পর্বে এই প্রশিক্ষণ দেয়া হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু-ইনফরমেশন(এটুআই), এসএমই ফাউন্ডেশন এবং বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি(বিডাব্লিউআইটি) যৌথভাবে প্রশিক্ষণের আয়োজন করে। দেশের ৭৫ টি উপজেলাসহ জেলা-থানা-উপজেলা পর্যায়ে এধরনের প্রশিক্ষণ কার্যক্রম চলবে। এই কার্যক্রমে আরও সাড়ে তিনহাজার নারীকে প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা রয়েছে।

প্রশিক্ষণের যাত্রা শুরু ভালুকা উপজেলা দিয়ে। সোমবার প্রথম ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্ত ৬০ জনের মধ্যে সনদপত্র বিতরণ সম্পন্ন হয়েছে।

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. ইহসানুল হকের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক, এটুআই প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার। এছাড়া, ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মো: কামরুল আহসান তালুকদার, বিডব্লিউআইটি সভাপতি মিসেস লুনা সামসুদ্দোহা, ফাউন্ডেশনের মহাব্যববস্থাপক এসএম শাহীন আনোয়ার, উপমহাব্যবস্থাপক ও নারী উদ্যোক্তা উন্নয়ন উইং হেড মিজ ফারজানা খান, প্রেগ্রাম ম্যানেজার মাসুদুর রহমান, এটুআই কর্মকর্তাবৃন্দ ও অন্যান্যরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৬ জুন (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close