আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

যৌন হয়রানির অভিযোগে বিচারপতির পদত্যাগ

ওমেন আই:
রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক বিচারপতি অশোক কুমার গাঙ্গুলি। আইনের এক ইন্টার্ন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে। তবে অশোকবাবু তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। পদত্যাগ প্রসঙ্গে কোন রকম মন্তব্য করতেও অস্বীকৃতি জানিয়েছেন তিনি।
গত মাসে ভারতের সুপ্রিম কোর্টের একটি তদন্ত দল তার বিরুদ্ধে যৌন হয়রানির যথেষ্ট তথ্য প্রমাণ পেয়েছে বলে জানায়। কিন্তু অবসর নেয়ার কারণে তার বিরুদ্ধে কোন রকম আইনী ব্যবস্থা নিতে পারছে না সুপ্রিমকোর্ট। ভারতের সাবেক এটর্নি জেনারেল সোলি সোরাবজি তার প্রতিক্রিয়ায় ইন্ডিয়ার একটি সংবাদ সংস্থাকে বলেন, এটা ভালো যে ্উনি আমার সাথে কথা বলার একদিন পরেই ইস্তফা দিয়েছেন।
সুপ্রিম কোর্টোর বিচারপতির দায়িত্ব থেকে পদত্যাগ করার পর অশোক গাঙ্গুলি পশ্চিম বঙ্গের মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হিসাবে যোগ দেন। তবে নভেম্বরে ঐ ইন্টার্ন ছাত্রী স্টেলা জেমস ২০১২ সালে ডিসেম্বরে দিল্লির হোটেল রুমে অশোক গাঙ্গুলির দ্বারা যৌন হয়রানির কথা ব্লগে প্রকাশ করলে তার পদত্যাগের বিষয়ে বিভিন্ন মহল থেকে চাপ বাড়তে থাকে। স্টেলা তার ব্লগে বলেন, ঐ রাতে অশোক গাঙ্গুলি তাকে তার রুমে ডেকে ওয়াইন পান করিয়ে শ্লীলতাহানির পর বাজে প্রস্তাব দেন। বিবিসি

আরও পড়ুন

Back to top button
Close
Close